scorecardresearch

বড় খবর

ধোনি নিজেই খেলতে চায়নি, প্রকাশ্যে আনলেন নির্বাচক

ধোনি জাতীয় দলের জার্সিতে প্রায় এক বছর খেলেননি। একাধিকবার অবসরের কথা উঠলেও ধোনি সেপথে হাঁটেননি। দেশ ও বিদেশের মাটিতে পরপর সিরিজে অনুপস্থিত থেকেছেন তিনি।

ধোনি নিজেই খেলতে চায়নি, প্রকাশ্যে আনলেন নির্বাচক

ধোনি নিজেই খেলতে চায়নি জাতীয় দলের হয়ে। বিশ্রাম চেয়েছিল। এমনটাই জানাচ্ছেন নির্বাচক কমিটির সদ্য প্রাক্তন প্রধান এমএসকে প্রসাদ। ফ্যানকোডের সঙ্গে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, “আমি পরিষ্কার জানাচ্ছি, আগেও অনেকবার জানিয়েছি যে আমাদের মধ্যে একটা আলোচনা হয়েছিল। সেখানে ধোনি জানিয়েছিল, ও কিছুদিন খেলা থেকে দূরে থাকতে চায়। তাই আমরা ঋষভ পন্থকে খেলাচ্ছিলাম। ওঁকে ব্যাক করি।”

তবে এখন পরিস্থিতি কিছুটা আলাদা। ঋষভ পন্থের প্রতি নির্বাচক সহ টিম ম্যানেজমেন্টের ভরসা থাকলেও বারেবারেই ব্যর্থ হয়েছেন তিনি।

পন্থের পর সাম্প্রতিককালে লোকেশ রাহুলকে সীমিত ওভারের ক্রিকেটে ব্যাটসম্যান কাম উইকেটকিপারের ভূমিকায় দেখা গিয়েছে। সেখানে সফলও হয়েছেন তিনি। এর মধ্যেই খবর ধোনি বিশ্বকাপে খেলতে আগ্রহী।

এমন জটিল পরিস্থিতিতে প্রসাদ জানাচ্ছেন, “লোকেশ রাহুল সীমিত ওভারের ক্রিকেটে ভালো খেলছে। নিউজিল্যান্ডেও ও খেলেছে। তাই আইপিএল হলে রাহুল কেমন পারফর্ম করে তা দেখে নেওয়া যেত। ধোনির মধ্যে এখনও পুরোনো খেলার ঝলক রয়েছে। এই মুহূর্তে পরিস্থিতি বেশ জটিল।”

ধোনি জাতীয় দলের জার্সিতে প্রায় এক বছর খেলেননি। একাধিকবার অবসরের কথা উঠলেও ধোনি সেপথে হাঁটেননি। দেশ ও বিদেশের মাটিতে পরপর সিরিজে অনুপস্থিত থেকেছেন তিনি। জাতীয় দলের জার্সিতে ৬মাস না খেলায় কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েছেন তিনি। নির্বাচকরা একাধিকবার ভবিষ্যতের কথা বললেও ধোনি জাতীয় দলে ফিরতে চান। আইপিএলে পারফর্ম করেই ফের টিম ইন্ডিয়ায় ফিরতে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন তিনি। আসন্ন বিশ্বকাপে খেলার মানসিক প্রস্তুতিও সারা ছিল।

তবে এর মধ্যেই করোনা পরিস্থিতিতে আইপিএল পিছিয়ে দেওয়া হয়েছে ১৫ এপ্রিল পর্যন্ত। বিশ্বে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গোটা বিশ্বে ইতিমধ্যেই ১ লক্ষের কাছাকাছি লোক মারা গিয়েছেন এই ভাইরাসের কবলে পড়ে। প্রায় ১.৫ মিলিয়নের বেশি লোক এখনও লড়াই করছে ভাইরাসে আক্রান্ত হয়ে। এমন অবস্থায় আইপিএল ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছে। পিছিয়ে গিয়েছে ধোনির প্রত্যাবর্তনও।

অন্যদিকে, আইপিএল বন্ধ হয়ে যাওয়ায় ধোনির আন্তর্জাতিক ক্রিকেটে ইতি পরে গিয়েছে। এমনটা বলে দিয়েছেন খোদ হরভজন সিং।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ms dhoni wanted rest reveals msk prasad