scorecardresearch

বড় খবর

কোহলির বিয়েতে অবসর নিয়ে বড় প্রতিজ্ঞা করেন ধোনি, ফাঁস করলেন প্রাক্তনী

ধোনি এখনই অবসর নেবেন না। এমনই দারুণ খবর দিলেন সঞ্জয় মঞ্জরেকর। জানিয়ে দিলেন কোহলির বিয়েতে ধোনির প্রতিশ্রুতি।

কবে অবসর নিচ্ছেন ধোনি। তা নিয়ে লকডাউনেও চুলচেরা বিশ্লেষণ চলছে ক্রিকেট মহলে। তবে সঞ্জয় মঞ্জরেকরের কথা যদি ঠিক হয়, তাহলে এখনই অবসরের কোনো পরিকল্পনা নেই ধোনির। মঞ্জরেকরকে নাকি ধোনি জানিয়েছেন, যতদিন দলের সেরা স্প্রিন্টারকে হারাতে পারবেন ততদিন অবসরের পথে হাঁটবেন না তিনি।

সম্প্রতি মঞ্জরেকর একটি চ্যাট শো-এ জানিয়েছেন, ২০১৭-য় বিরাট কোহলির বিয়ের রিসেপশনে তাঁর সঙ্গে ধোনির অবসর প্রসঙ্গেই আলোচনা হয়। “বিরাট কোহলির বিয়েতে ধোনিকে অল্প সময়ের জন্য ফাঁকা পেয়েছিলাম। সেখানেই ও বলে যতদিন দলের একনম্বর স্প্রিন্টারকে হারাতে পারব, ততদিন নিজেকে ফিট বলে জানবো এবং আন্তর্জাতিক ক্রিকেটের পক্ষে উপযুক্ত বলেই মনে করব। ধোনি, শচীন এঁরা চ্যাম্পিয়ন ক্রিকেটার। ধোনিকে পাবলিক কোনো অনুষ্ঠানে কদাচিৎ দেখা যায়।” জানালেন সঞ্জয় মঞ্জরেকর।

আরও পড়ুন

দু-মুখো বিরল প্রজাতির সাপ মিলল ভারতে, সবথেকে বিষধর নাকি এরাই

ধোনি আইপিএলে এখনো কেন এত সফল তাঁর-ও ব্যাখ্যা দিয়েছেন প্রাক্তন এই ক্রিকেটার তথা ধারাভ্যকার। তিনি ক্রিকেট কানেক্টেড অনুষ্ঠানে জানিয়েছেন, “আন্তর্জাতিক ক্রিকেটের তুলনায় ধোনি আইপিএলে বেশি সফল। কারণ, ধোনিকে এই টুর্নামেন্টে হয়ত চার-পাঁচ জন ভালো বোলারকে সামলাতে হয়। তাই আইপিএল ধোনির জন্য একদম আদর্শ।”

ধোনি জাতীয় দলের জার্সিতে এক বছরেরও বেশি সময় খেলেননি। একাধিকবার অবসরের কথা উঠলেও ধোনি  সেপথে হাঁটেননি। দেশ ও বিদেশের মাটিতে পরপর সিরিজে অনুপস্থিত থেকেছেন তিনি। জাতীয় দলের জার্সিতে ৬ মাস না খেলায় কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েছেন তিনি। নির্বাচকরা একাধিকবার ভবিষ্যতের কথা বললেও ধোনি জাতীয় দলে ফিরতে চান। আইপিএলে পারফর্ম করেই ফের টিম ইন্ডিয়ায় ফিরতে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন তিনি। আসন্ন বিশ্বকাপে খেলার মানসিক প্রস্তুতিও সারা ছিল।

তবে এর মধ্যেই করোনা পরিস্থিতিতে আইপিএল পিছিয়ে দেওয়া হয়েছে ৬ মাস। ১৯ সেপ্টেম্বর থেকে আইপিএলের আসর বসছে দুবাইয়ে। সেখানেই সিএসকে-র জার্সিতে দেখা যাবে মাহিকে। সেদিকেই তাকিয়ে গোটা বিশ্ব।

অন্যদিকে, আইপিএল আয়োজনে সংশয়ের মধ্যেই হরভজন সিং জানিয়েছিলেন, ধোনির আন্তর্জাতিক ক্রিকেটে ইতি পরে গিয়েছে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Ms dhoni will not retire until he beats the best sprinter in the team sanjay manjrekar