বড় খবর

‘অবসরের পর সারারাত জার্সি পরে বসে কেঁদেছ‍িল ধোনি’

সেদিন অবসরের সিদ্ধান্তের পর ধোনির চোখে কয়েক ফোঁটা চোখের জল দেখেছিলেন অশ্বিন, এমন আবেগঘন মুহূর্তের কথাই তুলে ধরেছেন ভারতীয় স্পিনার।

dhoni, ধোনি
মহেন্দ্র সিং ধোনি। ফাইল চিত্র

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ধোনির অবসর নিয়ে আবেগে ভাসছে বাইশ গজের দুনিয়া। ক্য়াপ্টেন কুলকে নিয়ে স্মৃতির সরণিতে হাঁটছেন তাঁর বহু সতীর্থই। এবার সেই তালিকায় নয়া সংযোজন আর অশ্বিন। বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারতীয় অধিনায়ককে নিয়ে ইউটিউবে একটি ভিডিও প্রকাশ করে মাহির টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার সময়ের এক মুহূর্তের কথা শেয়ার করলেন অশ্বীন। সেদিন অবসরের সিদ্ধান্তের পর ধোনির চোখে কয়েক ফোঁটা চোখের জল দেখা গিয়েছিল, এমন আবেগঘন মুহূর্তের কথাই তুলে ধরেছেন ভারতীয় স্পিনার।

ধোনিকে নিয়ে স্মৃতি রোমন্থন করতে গিয়ে অশ্বিন বলেছেন, ”আমার মনে আছে, ২০১৪ সালে টেস্ট ক্রিকেট থেকে যখন ও অবসর নিল, মেলবোর্নে আমি তখন ম্য়াচ বাঁচাতে ওর সঙ্গে ব্য়াটিং করছি। কিন্তু যখন আমরা হেরে গেলাম, ও একটা স্টাম্প তুলে নিয়ে চলে যেতে যেতে বলল, আমি শেষ করলাম। এটা ওর জন্য় আবেগঘন মুহূর্ত ছিল। ইশান্ত শর্মা, সুরেশ রায়না ও আমি ওর ঘরে সন্ধেয় বসেছিলাম। ও সারারাত ধরে টেস্ট ম্য়াচের জার্সি পরে ছিল এবং ওর চোখে অশ্রুধারা বয়ে যাচ্ছিল”।

আরও পড়ুন: উইকেটের পিছনে থেকেই খেলার মোড় ঘোরাতেন ধোনি, প্রকাশ্যে এল সেই অডিও

টেস্ট ক্রিকেটে মাহির অবসরের পর এহেন আবেগঘন মুহূর্তের পাশাপাশি অশ্বিন এও বলেছেন যে চেন্নাই সুপার কিংসে ধোনির সঙ্গে খেলার পরই তিনি বুঝেছিলেন যে প্রাক্তন ভারত অধিনায়কের নেতৃত্বদানের গুণ রয়েছে।

এ প্রসঙ্গে অশ্বিন বলেছেন, ”চিপকে ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্য়াচে ওর সঙ্গে প্রথম আলাপ হয়। তারপর ২০০৮ সালে চেন্নাই সুপার কিংসে যোগ দিই। সে সময় ওর থেকে অনেক কিছু শিখেছি…চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে গিয়ে বুঝেছিলাম যে ও কতটা পরিণত অধিনায়ক একজন”। কেরিয়ারের শুরুতে ধোনির পরামর্শ আজও যে তিনি অনুসরণ করে চলেছেন, সেকথাও তুলে ধরেছেন অশ্বিন।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ms dhoni wore his jersey entire night shed few tears after test retirement r ashwin

Next Story
আইপিএল-এর টাইটেল স্পনসরের লড়াই জিতল ড্রিম ইলেভেন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com