বড় খবর

ক্রিকেট ছেড়ে ধোনি এখন কৃষক! পেশা বদলের ছবি ফাঁস

দেশজোড়া তিন মাসের লকডাউনে ধোনি রাঁচিতে নিজের ফার্ম হাউসের ৭ একর জমিতে চাষাবাদ করছেন। আর ধোনির জমির চাষে সাহায্য করতে এগিয়ে এসেছে মাহিন্দ্রার বিশেষ ট্রাক্টর।

মহেন্দ্র সিং ধোনি আর গাড়ি প্রেম! প্রায় সমার্থক শব্দ। এতদিন পরেও ধোনির গাড়ি প্রেমে এতটুকু মরচে পড়েনি। ধোনির গাড়ির গ্যারেজে কী কী বাহন রয়েছে, তা সোশ্যাল মিডিয়ার দৌলতে এতদিন প্রায় সবাই জেনে গিয়েছেন। সুজুকি হায়াবুসা, নিনজা এইচটুর মত ভারি বাইকের সম্ভার যেমন রয়েছে তেমনই হ্যামার এইচ২, জিএমসি সিয়েরার মত এসইউভি গাড়ি রয়েছে। তবে ধোনির সাম্প্রতিক সংযোজন কিন্তু চমকে দেওয়ার মত!

জানা গিয়েছে, ধোনি জৈব চাষ পছন্দ করেন। সেই কারণেই নিজের জমিতে মাহিন্দ্রা স্বরাজের একটি ট্রাক্টর চালাতে দেখা গিয়েছে লকডাউনের মধ্যেই।

ধোনির এই ট্রাক্টর চালানোর ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে চেন্নাই সুপার কিংসের টুইটার হ্যান্ডেল থেকে। ক্যাপশনে লেখা হয়েছে, “থালা ধোনি রাজা নিজের গাড়ি করে (ইলাইয়া রাজা) স্যারের সঙ্গে দেখা করলেন।”

জানা গিয়েছে, ধোনি যে ট্রাক্টর চালাচ্ছেন, তা স্বরাজ ৯৬৩এফই ট্রাক্টর। এই ট্রাক্টরটি চার চাকার। এই গাড়ির অন্যান্য বৈশিষ্ট্যগুলো হল- ৩৪৭৮ সিসি, তিন সিলিন্ডার ইঞ্জিন, ৬০-৬৫ এইচ পি পর্যন্ত পাওয়ার সঞ্চালনা করতে সক্ষম ধোনির এই ‘বিস্ট’।

দেশজোড়া তিন মাসের লকডাউনে ধোনি রাঁচিতে নিজের ফার্ম হাউসের ৭ একর জমিতে চাষাবাদ করছেন। আর ধোনির জমির চাষে সাহায্য করতে এগিয়ে এসেছে মাহিন্দ্রার বিশেষ ট্রাক্টর।

ধোনি নিজের চাষের জমিতে মাহিন্দ্রার ট্রাক্টর ব্যবহার করায় কোম্পানির অটো ও ফার্ম সেক্টরের ডিরেক্টর রাজেশ জেজুরিকর জানিয়েছেন, “এখন সবাই ইন্ডিয়া থেকে ভারত হওয়ার দিকে এগোচ্ছে। তেমনটা ধোনিও। রাঁচিতে নিজের ফার্মের চাষে মাহিন্দ্রার ট্রাক্টর ব্যবহার করার জন্য ওঁকে ধন্যবাদ।”

যাইহোক, ধোনি জাতীয় দলের জার্সিতে প্রায় এক বছর খেলেননি। একাধিকবার অবসরের কথা উঠলেও ধোনি সেপথে হাঁটেননি। দেশ ও বিদেশের মাটিতে পরপর সিরিজে অনুপস্থিত থেকেছেন তিনি। জাতীয় দলের জার্সিতে ৬ মাস না খেলায় কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েছেন। নির্বাচকরা একাধিকবার ভবিষ্যতের কথা বললেও ধোনি জাতীয় দলে ফিরতে চান। আইপিএলে পারফর্ম করেই ফের টিম ইন্ডিয়ায় ফিরতে দৃঢ়প্রতিজ্ঞ ছিলেন তিনি। আসন্ন বিশ্বকাপে খেলার মানসিক প্রস্তুতিও সারা ছিল।

সেই জন্যই আইপিএলের প্রস্তুতিতে চেন্নাইয়ের ক্যাম্পেও গিয়েছিলেন। সেখানে নেটে পুরোনো ফর্মেই পাওয়া গিয়েছে সুপারস্টারকে। একথা জানিয়েছিলেন রায়নাই।

তবে এর মধ্যেই করোনা পরিস্থিতিতে আইপিএল বিশ বাঁও জলে। বিশ্বে প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গোটা বিশ্বে ইতিমধ্যেই কয়েক লক্ষের কাছাকাছি লোক মারা গিয়েছেন এই ভাইরাসের কবলে পড়ে। ভারতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ছড়িয়ে গিয়েছে। এমন অবস্থায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে। পিছিয়ে গিয়েছে ধোনির প্রত্যাবর্তনও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ms dhonis picture of driving tractor goes viral

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com