scorecardresearch

বড় খবর

একইদিনে ঘাতক করোনা-ক্যান্সার! দুই ক্রিকেটারকে হারিয়ে শোকে পাথর ভারতীয় ক্রিকেট

৭৬ বছরের প্রভুভাই পারমার ১৯৬৮-৬৯ সালের মধ্যে সৌরাষ্ট্রের হয়ে ৪টি রঞ্জি ট্রফি ম্যাচের খেলেছিলেন। তাঁর মৃত্যুর একদিন আগেই স্ত্রী করোনায় প্রয়াত হয়েছিলেন।

একইদিনে ঘাতক করোনা-ক্যান্সার! দুই ক্রিকেটারকে হারিয়ে শোকে পাথর ভারতীয় ক্রিকেট

চলে গেলেন মুম্বইয়ের প্রাক্তন তারকা এবং স্কোরার রঞ্জিতা রানে। বুধবারই ক্যানসারের বিরুদ্ধে লড়াইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মধ্য চল্লিশেই প্রয়াত হলেন তিনি। তাঁর মৃত্যুতে দেশের ক্রিকেটে শোকের ছায়া নেমে এসেছে।

মুম্বই ক্রিকেট সংস্থার এক সিনিয়র আধিকারিক সংবাদসংস্থা পিটিআই-কে বলেছেন, “দুঃখের সঙ্গে জানানো হচ্ছে, মুম্বইয়ের প্রাক্তন ক্রিকেটার এবং স্কোরার রঞ্জিতা রানের প্রয়াত হয়েছেন।” মুম্বই ক্রিকেট সংস্থার বর্তমান স্কোরার জানিয়েছেন, গত সপ্তাহ দুয়েক ধরেই মুম্বইয়ের এক হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। খেলোয়াড়ি জীবনে মিডিয়াম পেসার ছিলেন। ১৯৯৫ থেকে ২০০৩ পর্যন্ত ৪৪টি প্রথম শ্রেণির ম্যাচে খেলেছেন তিনি।

আরো পড়ুন: নিজের বায়োপিকের জন্য কত টাকা পান ধোনি! ফাঁস হল কোটি কোটির হিসাব

রঞ্জিতা রানের প্রয়াত হওয়ার কয়েকঘন্টা আগেই মৃত্যুর দেশে পাড়ি দিয়েছিলেন সৌরাষ্ট্রের ক্রিকেটার প্রভুভাই পারমারও। ঘরোয়া ক্রিকেটে সৌরাষ্ট্রের হয়ে খেলতেন তিনি। করোনা কেড়ে নিল তাঁকে।

মঙ্গলবার রাতেই সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার পক্ষ থেকে সরকারিভাবে জানানো হয়, “সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার প্রত্যেকেই প্রাক্তন ক্রিকেটার প্রভুভাই পারমারের মৃত্যুতে শোকাহত। করোনার বিরুদ্ধে দীর্ঘ লড়াইয়ের শেষে প্রয়াত হয়েছেন।”

৭৬ বছরের প্রভুভাই পারমার ১৯৬৮-৬৯ সালের মধ্যে সৌরাষ্ট্রের হয়ে ৪টি রঞ্জি ট্রফি ম্যাচের খেলেছিলেন। তাঁর মৃত্যুর একদিন আগেই স্ত্রী করোনায় প্রয়াত হয়েছিলেন। বিসিসিআই এবং সৌরাষ্ট্র ক্রিকেট সংস্থার প্রাক্তন সচিব নিরঞ্জন শাহ প্রাক্তন এই ক্রিকেটারের মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেছেন।

২০১৭ সালে প্রভুভাই প্যাটেলের সঙ্গে শেষবার সাক্ষাৎ হয় নিরঞ্জন শাহের। সেই সময় তাঁর বাড়িতে কেমনভাবে সময় কাটিয়েছিলেন, সেই স্মৃতি রোমন্থন করেন দাপুটে এই ক্রিকেট প্রশাসক।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mumbai cricketer ranjita rane dies of cancer