IPL 2019: মুম্বই একমাত্র দল হিসেবে চেন্নাইয়ের বিরুদ্ধে এই রেকর্ড গড়ল

মঙ্গলবার আইপিএলের প্রথম কোয়ালিফায়ার জয়ের সঙ্গেই নয়া নজির গড়েছে রোহিতের টিম। তাঁরাই ইতিহাসের একমাত্র দল যারা চেন্নাইকে টানা চার ম্যাচ হারাল। এর আগে এই নজির কারোর ছিল না।

By: Updated: May 8, 2019, 02:41:44 PM

চলতি আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স ব্যাক-টু-ব্যাক তিনবার হারিয়েছে চেন্নাই সুপার কিংসকে। রোহিত শর্মার বিরুদ্ধে হারের হ্য়াটট্রিকে নাম লিখিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু হারের হিসেবটা এখানেই সীমাবদ্ধ নয়। দেখতে গেলে মুম্বইয়ের কাছে টানা চার ম্যাচ হেরেছে চেন্নাই।

মঙ্গলবার আইপিএলের প্রথম কোয়ালিফায়ার জয়ের সঙ্গেই নয়া নজির গড়েছে রোহিতের টিম। তাঁরাই ইতিহাসের একমাত্র দল যারা চেন্নাইকে টানা চার ম্যাচ হারাল। গতবছর কাবেরী আন্দোলনের জন্য় পুণেই হয়ে গিয়েছিল ধোনিদের ঘরের মাঠ। সেখানেও মুম্বইয়ের কাছে হারে ধোনির সিংহবাহিনী।

ফলে এই মরসুমে টানা তিনবার আর গত মরসুমে একবার মিলিয়ে মোট চারবার নীল জার্সিধারীদের কাছে ধরাশায়ী হয়েছে হলুদ জার্সিধারীরা চিপকের এমএ চিদম্বরম স্টেডিয়ামই ধোনিদের ঘরের মাঠ। এখনও পর্যন্ত আইপিএলে ৪৯টি ম্যাচ খেলা হয়েছে এই ভেন্যুতে। মুম্বই আটবার চেন্নাইয়ের সঙ্গে খেলে ছ’বারই জিতল এই মাঠে সব প্রতিযোগিতা মিলিয়ে।

আরও পড়ুন: ফাইনালে উঠল মুম্বই, চেন্নাইয়ের সামনে থাকছে সুযোগ

‘এল-ক্লাসিকো’ জিতেই ফাইনালে উঠেছে মুম্বই। চলতি মরসুমের প্রথম আইপিএল ফাইনালিস্ট তারা। এই নিয়ে পঞ্চমবার ফাইনাল খেলবে এমআই। কোয়ালিফায়ারে টস জিতে প্রথমে ব্য়াট করার সিদ্ধান্ত নেয় চেন্নাই। কিন্তু টপ অর্ডারের ব্য়র্থতায় সিএসকে নির্ধারিত ওভারে মাত্র ১৩১ রান তুলতে সমর্থ হল। অসাধারণ বোলিং ছাড়া চেন্নাইয়ের জয় কার্যত অসম্ভব ছিল। কারণ এই রানে মুম্বইয়ের মতো দলকে চাপে রাখা সম্ভব নয়। বাস্তবে সেটাই হলো। এক ওভার তিন বল বাকি থাকতেই মুম্বই ৬ উইকেটে জিতে ফাইনালের টিকিট হাতে পেলেন রোহিতরা।

চেন্নাইয়ের সামনে থাকছে আরও একটা সুযোগ। আগামী ১০ মে দ্বিতীয় কোয়ালিফায়ারে প্রথম এলিমিনেটরের জয়ী দলের সঙ্গে খেলবে ধোনি অ্যান্ড কোং। সেই ম্যাচ জিততে পারলে  ১২ মে ফাইনাল হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে ফের দেখা হবে চেন্নাই-মুম্বইয়ের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mumbai indians become first team to defeat chennai super kings four consecutive times in ipl100101

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X