বিশ্বকাপের মাঝে ফের দুঃসংবাদ, দু’বছরের জন্য নিষিদ্ধ ভারতীয় বোলার

রসিক সালাম আদতে জম্মু-কাশ্মীরের ক্রিকেটার। পেস বোলার হিসেবে রসিক সুযোগ পেয়েছিলেন ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলে। তারপরেই নিষিদ্ধ হলেন তিনি।

By: Mumbai  Updated: June 22, 2019, 02:19:35 PM

বিশ্বকাপ চলছে। এর মধ্যেই ভারতীয় বোলারকে নিষিদ্ধ করা হল দু’বছরের জন্য। অবশ্য জাতীয় দলের বর্তমান স্কোয়াডের কোনও সদস্য নন। ইনি মুম্বই ইন্ডিয়ান্সের প্রতিশ্রুতিমান পেসার রসিক সালাম। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে বেশ কয়েকবার দেখা গিয়েছে তাঁকে। তাঁকেই বয়স ভাঁড়ানোর জন্য সাসপেন্ড করল বিসিসিআই।

জানা গিয়েছে, রসিক সালাম আদতে জম্মু-কাশ্মীরের ক্রিকেটার। দক্ষিণ কাশ্মীরের অসমুজি গ্রামের বাসিন্দা। মাত্র ২০ লক্ষ টাকার বেস প্রাইসে তাঁকে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। মনজুর দার ও পরভেজ রসুলের পর তৃতীয় কাশ্মীরী ক্রিকেটার হিসেবে আইপিএলের কন্ট্র্যাক্ট আদায় করে নিয়েছিলেন তিনি। পেস বোলার হিসেবে রসিক সুযোগ পেয়েছিলেন ভারতীয় অনুর্ধ্ব-১৯ দলেও। তবে বোর্ডের কাছে খবর ছিল, জম্মু কাশ্মীর স্কুল বোর্ডের কাছে যে রসিকের জন্মের প্রমাণ রেকর্ড হিসাবে জমা রয়েছে, সেখানকার জন্মের তথ্যের সঙ্গে জম্মু কাশ্মীর ক্রিকেট অ্যাসোসিয়েশনের জমা দেওয়া তথ্যের মিল নেই। এভাবেই প্রকাশ্যে আসে বয়স ভাঁড়ানোর বিষয়টি।

আরও পড়ুন: বিশাল ভুড়ি মালিঙ্গার, এই ছবিতেই লুকিয়ে তারকার প্রতি সম্মানের বার্তা

এমনিতে রসিক যে কোনও পর্যায়ের আন্তর্জাতিক ক্রিকেটে পরভেজ রসুলের পরে দ্বিতীয় কাশ্মীরী ক্রিকেটার হিসেবে ভারতের জার্সিতে খেলার নজির গড়তেন। চলতি জুন মাসেই অনুর্ধ্ব-১৯ পর্যায়ের ক্রিকেটে জাতীয় দলে সুযোগ দেওয়া হয়েছিল। সামনেই ইংল্য়ান্ড সফর। সেখানেই অভিষেকের অপেক্ষায় ছিলেন তিনি। কিন্তু তার আগেই বিপর্যয়। বোর্ডের তরফেই দু’বছরের জন্য নিষিদ্ধ করা হলো তাঁকে। এই সময়ে কোনও প্রকার ঘরোয়া ক্রিকেটে অংশগ্রহণ করতে পারবেন না তিনি। রসিক সাসপেন্ড হওয়ার পরে যুব দলে সুযোগ পেয়েছেন প্রভাত মৌর্য।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mumbai indians pacer rasikh salam banned for two months

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X