scorecardresearch

বড় খবর

ধোনির ছক্কার উদাহরণে ঘরবন্দি থাকার বার্তা, শিরোনামে মুম্বই পুলিশ

এর আগেও একাধিকবার মুম্বই পুলিশের উদ্ভাবনী ক্ষমতা প্রশংসিত হয়েছে। এবারেও করোনা মোকাবিলায় নতুনভাবে বার্তা দিয়ে প্রচারের মধ্যগগনে তারা।

ধোনির ছক্কার উদাহরণে ঘরবন্দি থাকার বার্তা, শিরোনামে মুম্বই পুলিশ

গোটা দেশেই লকডাউন চলছে। ভাইরাসের হামলায় গোটা বিশ্বের মতো আক্রান্ত ভারতও। ইতিমধ্যেই এক মিলিয়নের বেশি লোক এই ভাইরাসের কবলে। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। এমন অবস্থায় দেশবাসীকে রাস্তায় না বেরিয়ে সামাজিক সংস্রব এড়ানোর পরামর্শ দেওয়া হচ্ছে প্রতিনিয়ত। তবুও এই নিয়ম লঙ্ঘন করে বিপদ বাড়াচ্ছেন দেশবাসীর একাংশ। তাঁদের বার্তা দিতেই এবার মুম্বই পুলিশ হাতিয়ার করলো ধোনির বিশ্বকাপজয়ী ছক্কাকে।

নাগরিকদের সতর্ক করার জন্য মুম্বই পুলিশ বারবারই সৃজনশ্রীলতার আশ্রয় নিয়ে শিরোনামে আসে। এর আগেও একাধিকবার মুম্বই পুলিশের উদ্ভাবনী ক্ষমতা প্রশংসিত হয়েছে। এবারেও করোনা মোকাবিলায় নতুনভাবে বার্তা দিয়ে প্রচারের মধ্যগগনে তারা।

মুম্বই পুলিশ ধোনির ছক্কা মারার দুই ছবি কোলাজ করে নিজেদের টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করে বৃহস্পতিবার। ধোনির প্রথম ছবির নীচে ক্যাপশনে লেখা, “ভারত যতক্ষন না টার্গেটে পৌঁছেছিল, ততক্ষণ আমরা বাড়িতে বসেছিলাম।”

ডানদিকের ছবিটিও ধোনির সেই ট্রেডমার্ক ছয় মারার দৃশ্য। তবে ফারাক একটাই। বলের জায়গায় দেখা যাচ্ছে প্রাণঘাতী ভাইরাসকে। সেই ছবিতে ২ এপ্রিল, ২০২০ তারিখ জানিয়ে লেখা হয়েছে, “আমরা বাড়িতেই বসে আছি যতক্ষন না ভারত টার্গেটে পৌঁছাতে পারে।”

প্রসঙ্গত, ২০১১ সালের ২ এপ্রিল ভারত ২৮ বছর পর বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছিল। সেই জয়েরই নবম বর্ষপূর্তি ছিল গতকাল। আর সেই দিনেই নাগরিকদের অভিনবভাবে ঘরবন্দি থাকার পরামর্শ দিয়ে প্রশংসিত মুম্বই পুলিশ।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Mumbai police dhoni six quarantine example