মুশফিকুরের সেঞ্চুরিতে দুরন্ত জয় বাংলাদেশের

দুরন্ত জয়ে এশিয়া কাপের অভিযান শুরু করল বাংলাদেশ।দুবাইতে মুশফিকুর রহিমের ঝকঝকে সেঞ্চুরিতে ভর করে পদ্মাপারের দেশ ১৩৭ রানে হারাল শ্রীলঙ্কাকে।

By: Dubai  Published: Sep 16, 2018, 10:27:03 AM

দুরন্ত জয় দিয়ে এশিয়া কাপের অভিযান শুরু করল বাংলাদেশ। শনিবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে মুশফিকুর রহিমের ঝকঝকে সেঞ্চুরিতে ভর করে পদ্মাপারের দেশ ১৩৭ রানে হারাল শ্রীলঙ্কাকে।

এদিন টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি মোর্তাজার বাংলাদেশ। কিন্তু মাত্র তিন রানের মাথায় দু’উইকেট হারিয়ে রীতিমতো চাপে পড়ে যায় বাংলাদেশ। এর মধ্যে দলের স্টার ওপেনার তামিম ইকবাল সুরঙ্গ লকমলের ডেলিভারিতে কবজিতে চোট পেয়ে মাঠ ছাড়েন। এই চোটই তাঁকে টুর্নামেন্ট থেকে ছিটকে দেয়। কিন্তু টিমের প্রয়োজনে তামিম সকলকে চমকে দিয়ে শেষ দিকে ব্যাট করতে মাঠে নেমেছিলেন।

আরও পড়ুন: দেখুন ভিডিও: রাজনীতির উর্ধ্বে ক্রিকেটীয় সৌজন্য, নেটে গল্প জুড়লেন ধোনি-মালিক

এদিন তামিম চোট পেয়ে ফিরে যাওয়ার পর লিটন দাস ও শাকিব আল হাসান কোনও রান যোগ না-করেই ফিরে যান প্যাভিলিয়নে। এরপর ডিজাস্টার ম্যানেজমেন্টের কাজটা সামলান মহম্মদ মিঠুন ও মুশফিকুর ১৩১ রানের পার্টনারশিপ গড়ে তোলেন তাঁরা। এরপর বাকি ব্যাটসম্যানরা এসেছেন আর ফিরে গিয়েছেন। কিন্তু ক্রিজ আগলে ছিলেন মুশফিকুর। তাঁর ব্যাট থেকে এসেছে ১৫০ বলে ১৪৪ রানের ইনিংস। ১১টি চার ও চারটি ছয় নিজের ইনিংস সাজান তিনি। এদিন নির্ধারিত ওভারের তিন বল বাকি থাকতেই ২৬১ রানে শেষ হয়ে যায় বাংলাদেশের ইনিংস।

জবাবে ১২৪ রানে শেষ হয় যায় শ্রীলঙ্কা। বাংলাদেশের পেসব্রিগেডের মিলিত প্রয়াসে আসে ছ’টি উইকেট। মাশরাফি মোর্তাজা, মুস্তাফিজুর রহমান ও মেহদি হাসান মিরাজ দু’টি করে উইকেট পেয়েছেন। শাকিব আল হাসান, রুবেল হোসেন ও মোসাদ্দক হোসেন নিয়েছেন একটি করে। শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের সর্বোচ্চ স্কোর দিলরুয়ান পেরেরার। ৪৪ বলে ২৯ রান করেছেন তিনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: Asia Cup;মুশফিকুরের সেঞ্চুরিতে দুরন্ত জয় বাংলাদেশের

Advertisement