ICC Cricket World Cup: বাংলাদেশের মাথায় হাত, বিশ্বকাপের আগে চোট পেলেন মুস্তাফিজুর

বিশ্বকাপের আর দেড় মাস বাকি। তার আগেই বাংলাদেশ দল যেন মিনি হাসপাতালে পরিণত হয়েছে। চোট-আঘাতে জর্জরিত পদ্মাপারের দেশ। মাহমুদুল্লাহ রিয়াদ ও রুবেল হোসেনের পর এবার চোট পেলেন মুস্তাফিজুর রহমান।

By: Dhaka  Published: Apr 15, 2019, 7:43:51 PM

বিশ্বকাপের আর দেড় মাস বাকি। তার আগেই বাংলাদেশ দল যেন মিনি হাসপাতালে পরিণত হয়েছে। চোট-আঘাতে জর্জরিত পদ্মাপারের দেশ। মাহমুদুল্লাহ রিয়াদ ও রুবেল হোসেনের পর এবার চোট পেলেন মুস্তাফিজুর রহমান। ঢাকা প্রিমিয়র লিগে ওয়ার্ম-আপ করার গোড়ালিতে চোট পান বাংলাদেশের স্টার বোলার। গত বৃহস্পতিবার চোট পেয়েছেন ফিজ।

চোট প্রবণ মুস্তাফিজুরকে চলতি আইপিএল থেকে বিরত থাকারই নির্দেশ দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ফলে এবার রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স দলে দেখা যাচ্ছে না এই সিমারকে। কিন্তু তাঁকে বাংলাদেশের ঘরোয়া লিগে ম্যাচ ফিট থাকার জন্য খেলার অনুমোদন দিয়েছিল বিসিবি। সংবাদ সংস্থা এফপি-র রিপোর্ট বলছে, অন্তত দু’সপ্তাহ মুস্তাফিজুরকে সাইডলাইনে থাকতে হবে। বাংলাদেশের প্রধান ফিজিও দেবাশিস চৌধুরি আশা করছেন যে, মুস্তাফিজুর বিশ্বকাপ খেলবেন। আগের থেকে সে ভাল আছে বলেই মত ফিজিওর।

আরও পড়ুন:  বিশ্বকাপে নেই রায়াড়ু, বিজয়শঙ্করের উপরে বিরাটের আস্থার কারণ কী

মাহমুদুল্লাহ সদ্যসমাপ্ত নিউজিল্যান্ড সফরে গিয়ে কাঁধে চোট পেয়েছিলেন। কয়েক দিনের মধ্যেই তিনি ট্রেনিং শুরু করবেন। এমনটাই জানিয়েছেন দেবাশিষ। বাংলাদেশের তারকা উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিম কিউয়িদের বিরুদ্ধে সিরিজের শেষ দু’টি টেস্ট খেলতে পারেননি। মুশফিকুর গত সপ্তাহে ট্রেনিংয়ে ফিরেছেন। তাসকিন আহমেদও চোটের জন্য় নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গিয়েছিল। সেও গত সপ্তাহে ঘরোয়া লিগে ফিরেছে। এমনকী বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন অফস্পিনার মেহদি হাসান। সেও ফিরেছেন খেলায়। বাংলাদেশ আশাবাদী যে বিশ্বকাপের আগেই দল চোট-আঘাত সারিয়ে মাঠে নামার জন্য প্রস্তুত হয়ে যাবে। বিশ্বকাপের আগে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজ খেলবে। বাংলাদেশের প্রধান নির্বাচক মিনাহুল আবেদিন মনে করছেন যে, এই ত্রিদেশীয় সিরিজে এবং বিশ্বকাপে তাঁদের নিয়মিত খেলোয়াড়রাই সুযোগ পাবেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title:

Advertisement