বিশ্বকাপের মাঝেই খারাপ খবর, চার ম্যাচ নিষিদ্ধ তারকা অলরাউন্ডার

খেলা ছিল উগান্ডার বিরুদ্ধে। সেই ম্যাচেই প্রতিপক্ষ ক্রিকেটারদের উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেন তিনি। ম্যাচের মধ্যেই উগান্ডার ক্রিকেটাররা আম্পায়ারের কাছে অভিযোগ জানিয়েছিল।

By: Dubai  June 13, 2019, 11:03:55 AM

বিশ্বকাপ চলছে। এর মধ্যেই নির্বাসিত হতে হল তারকা ক্রিকেটারকে। যদিও তিনি বিশ্বকাপে খেলছেন না। কারণ, তাঁর দেশ যোগ্যতা অর্জনের বাধাই টপকাতে পারেনি। বর্ণবিদ্বেষী মন্তব্যের জন্য নামিবিয়ার তারকা অলরাউন্ডার ক্রিস্টি ভিলজোয়েনকে আইসিসি চার ম্যাচ সাসপেন্ড করল। গত মে মাসের ঘটনা। সেই সময় টি টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচ চলছিল। সেই সময়েই আইসিসির বর্ণবিদ্বেষ সংক্রান্ত নিয়মভঙ্গ করেন তিনি।

খেলা ছিল উগান্ডার বিরুদ্ধে। সেই ম্যাচেই প্রতিপক্ষ ক্রিকেটারদের উদ্দেশ্য করে বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করেন তিনি। ম্যাচের মধ্যেই উগান্ডার ক্রিকেটাররা আম্পায়ারের কাছে অভিযোগ জানিয়েছিল। তারপরেই আম্পায়ার ও ম্যাচ রেফারি ভিলজোয়েনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এই ঘটনার পরিপ্রেক্ষিতেই নিষেধাজ্ঞার কবলে পড়েন তিনি।

আরও পড়ুন

বাড়ি ফিরে যাওয়ার হুমকি! বিশ্বকাপের মাঝেই চরম শাসানি কিংবদন্তির

নিজের অভিযোগ স্বীকার করে নিয়েছেন নামিবিয়ার ক্রিকেট তারকা। আইসিসি-র কোড অফ কন্ড্যাক্টের ২.১.১ ধারা অনুযায়ী, কোনও ক্রিকেটার ভাষাগত, অঙ্গভঙ্গির মাধ্যমে প্রতিপক্ষ ক্রিকেটার অথবা আম্পায়ারদের অপমান করলে নিষিদ্ধ করা হবে। সেই নিয়ম অনুযায়ীই শাস্তি পাচ্ছেন ভিলজোয়েন।

প্রসঙ্গত, নামিবিয়ার হয়ে আন্তর্জাতিক পর্যায়ে একটি ওয়ানডে সহ তিনটে টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন ভিলজোয়েন। এ লিস্ট পর্যায়ভুক্ত ক্রিকেটে ভিলজোয়েন খেলেছেন ৮১টি ম্যাচ। ঘরোয়া স্তরে ৮০টি ম্যাচ খেলারও অভিজ্ঞতা রয়েছে তাঁর। ব্যাট ও বল দুই বিভাগেই দক্ষ তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ১টি শতরান সহ ১২টি অর্ধশতরানও করেছেন তিনি। বল হাতে তাঁর মোট উইকেট সংখ্যা ২২৫টি। প্রসঙ্গত, আইসিসি-র তরফে ভিলজোয়েনকে একটি শিক্ষণীয় প্রোজেক্টের মাধ্যমে বর্ণবাদের বিষয়ে শিক্ষা দেওয়া হবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Namibia cricketer viljoen suspeneded for four matches

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X