বড় খবর

ফিটনেস নিয়ে বিরাটকে প্রশ্ন মোদির, হাসতে হাসতে জবাব কোহলির

প্রধানমন্ত্রী কোহলিকে সটান জিজ্ঞাসা করে বসেন, এই ফিটনেস টেস্টে কোহলি উত্তীর্ন হয়েছেন নাকি তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। মোদির জিজ্ঞাসা, “শুনেছি এখন নাকি জাতীয় দলে ইয়ো ইয়ো টেস্ট হয়।”

বিরাট কোহলিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জিজ্ঞাসা করেছিলেন, বাধ্যতামূলক এরোবিক ফিটনেস রুটিন কেমন চলছে। বিরাট কোহলি জানিয়ে দেন, কীভাবে ইয়ো ইয়ো টেস্ট জাতীয় দলের প্রত্যেকের ফিটনেস উন্নত করতে সাহায্য করেছে।

‘ফিট ইন্ডিয়া মুভমেন্টের’ এক বছর পূর্তি উপলক্ষ্যে মোদি দেশের ফিটনেস বিশেষজ্ঞ ও প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে আলোচনা পর্ব সারলেন। সেখানেই ইয়ো ইয়ো টেস্টের বিষয়ে বিশদে জানতে চান প্রধানমন্ত্রী। কোহলিকে সটান জিজ্ঞাসা করে বসেন, এই ফিটনেস টেস্টে কোহলি উত্তীর্ন হয়েছেন নাকি তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে।

আরো পড়ুন IPL 2020: ৩ ওভারে সাড়ে ১৫ কোটির বোলারের খরচ ৩৯ রান! লজ্জার রেকর্ড কামিন্সের

মোদির জিজ্ঞাসা, “শুনেছি এখন নাকি জাতীয় দলে ইয়ো ইয়ো টেস্ট হয়। কি এই টেস্ট?”

কোহলি হাসতে হাসতেই জবাব দেন, “ফিটনেসের দৃষ্টিভঙ্গি থেকে এই টেস্ট ভীষণ গুরুত্বপূর্ণ ছিল। যদি বিশ্বজনীন খেলা পরিমাপক হয়, তাহলে আমরা প্রথম সারির দলের থেকে এখনো পিছিয়ে। আমার সেই পর্যায়ে নিজেদের নিয়ে যেতে চাই। এটা একদম স্বাভাবিকভাবেই প্রয়োজন।”

কী এই ইয়ো ইয়ো টেস্ট? ফিটনেস বিশেষজ্ঞরা বলছেন, ২০ মিটার দূরে দুটো মার্কার রাখা থাকে। একবার বিপ সাউন্ড হলেই একজন এথলিটকে দূরের মার্কার ছুঁয়ে নির্দিষ্ট স্থানে ফিরে আসতে হয় দ্বিতীয় বিপ বাজার আগেই।

Read full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Narendra modi asks about yo yo test to virat kohli

Next Story
আইপিএলের মধ্যেই দুঃসংবাদ, মুম্বইয়ে প্রয়াত প্রাক্তন অজি ক্রিকেটার ডিন জোন্স
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com