জাতীয় চ্য়াম্পিয়নশিপ থেকে নীরাজ চোপড়াকে নাম প্রত্য়াহার করতে বলল ফেডারেশন

বৃহস্পতিবার থেকে রাঁচিতে শুরু হল ৫৯ তম ন্য়াশনাল ওপেন অ্যাথলেটিকস চ্য়াম্পিয়নশিপ। এই ইভেন্টে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন দেশের স্টার জ্য়াভলিন থ্রোয়ার নীরাজ চোপড়া।

By: Nihal Koshie Ranchi  October 10, 2019, 11:42:22 AM

বৃহস্পতিবার থেকে রাঁচিতে শুরু হল ৫৯ তম ন্য়াশনাল ওপেন অ্যাথলেটিকস চ্য়াম্পিয়নশিপ। এই ইভেন্টে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে ছিলেন দেশের স্টার জ্য়াভলিন থ্রোয়ার নীরাজ চোপড়া। কিন্তু জাতীয় চ্য়াম্পিয়নশিপ শুরুর মাত্র ১২ ঘণ্টা আগে অ্যাথলেটিকস ফেডারেশন অফ ইন্ডিয়া (এএফআই) তাঁকে অংশ না নেওয়ারই পরামর্শ দিল।

শেষ এক বছর চোট আঘাতের জন্য় নীরাজ সাইড লাইনে ছিলেন। রিহ্য়াব চলছিল নীরাজের। গতবছর কমনওয়েলথ ও এশিয়ান গেমসের সোনা জয়ী জ্য়াভলিন থ্রোয়ার এই ইভেন্টের হাত ধরেই প্রত্য়াবর্তন করতে চেয়েছিলেন খেলায়। কিন্তু তাঁকে ‘ধীরে চলো’ নীতি অনুসরণ করতে বলল ফেডারেশন। অথচ এএফআই দেশের চ্য়াম্পিয়ন অ্যাথলিটের প্রত্য়াবর্তনের কথা টুইট করেই জানিয়েছিল গত বুধবার।

আরও পড়ুন: ডোপিং করে চার বছর নির্বাসিত নির্মলা, কাড়া হল এশীয় খেতাব

ফেডারেশনের এই টুইটের কয়েক ঘণ্টা পরেই একটি বিবৃতি দেওয়া হয়। সেখানে চোপড়ার উদ্ধৃতি তুলে লেখা হয়, “আমি প্রতিযোগিতায় ফিরতে চাই। আমার ডাক্তাররাও বলেছে যে, আমি অংশ নেওয়ার জন্য় প্রস্তুত।” জানা যাচ্ছে জাতীয় চ্যাম্পিয়নশিপে তাঁর নাম প্রথমে পুরুষদের জ্য়াভলিন ইভেন্টে রাখা হলেও পরে প্রত্য়াহার করে নিতে বলা হয়। কোচেরা মনে করেছেন যে, নীরাজ এখনও চোট পুরোপুরি সারিয়ে উঠতে পারেননি। গত মে মাসে তাঁর কনুইতে অস্ত্রোপচার হয়েছিল।

এএফআই-এর প্রেসিডেন্ট আদিল সুমারিওয়ালা দ্য় ইন্ডিয়ান এক্সপ্রেসকে জানিয়েছেন, “নীরাজ প্রতিযোগিতায় নামার জন্য় প্রস্তুত নয়। আমরা হাই পারফরম্য়ান্স ডিরেক্টর ভোলকার হারম্য়ান ও বায়ো-মেকানিক্স বিশেষজ্ঞ ডক্টর ক্লাউস (বার্তোনিয়েজত), ও ডেপুটি চিফ কোচ রাধাকৃষ্ণান নায়ারের সঙ্গে কথা বলে এই সিদ্ধান্তে এসেছি যে, নীরাজের এত আগে অংশ নেওয়ার মানে হয় না। আমরা সিদ্ধান্ত নিয়েছি কয়েক মাস পর ইউরোপে একটা প্রতিযোগিতায় ওকে পাঠাব। ওকে জাতীয় চ্য়াম্পিয়নশিপে নামানোর ঝুঁকি নিতে চাইছি না। আমরা ওকে নাম প্রত্যাহার করতে বলেছি। আশা করছি ও অংশ নেবে না।”

Read full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Neeraj chopra pulls out of national open athletics148742

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X