আইপিএল কী আয়োজন করছে নিউজিল্যান্ড? জানিয়ে দিল কিউয়ি বোর্ড

আইপিএল আয়োজনে উৎসাহই দেখায়নি নিউজিল্যান্ড। এমনটাই জানালেন কিউয়ি ক্রিকেট বোর্ড কর্তা রিচার্ড ব্রুকস। তিনি জানালেন রেডিও নিউজিল্যান্ডকে।

By:
Edited By: Subhasish Hazra Wellington  July 9, 2020, 3:55:44 PM

নিউজিল্যান্ডেই কি আইপিএলের আসর বসছে! এমনই জল্পনা শুরু হয়ে গিয়েছিল। দেশের একাধিক প্রচারমাধ্যমে লেখা হয়েছিল বোর্ডের কাছে আইপিএল আয়োজনে উৎসাহ প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে সেই দাবি উড়িয়ে দিল এবার নিউজিল্যান্ডই। তাদের ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানানো হল, এমন কোনো প্রস্তাব দেওয়া হয়নি।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের মুখপাত্র রিচার্ডস বুক জানান, কিউই বোর্ডের তরফে আইপিএল আয়োজনের কোনো ইচ্ছাই প্রকাশ করা হইনি। “সংবাদপত্রের পুরো প্রতিবেদনই গুজব। আমরা আইপিএল আয়োজনের ইচ্ছাপ্রকাশও করিনি। ভারতীয় বোর্ডের কাছে প্রস্তাবও দেওয়া হয়নি।” রেডিও নিউজিল্যান্ডকে এমনটাই জানান রিচার্ড বুকস।

প্রসঙ্গত, কিছুদিন আগেই বোর্ডের এক কর্তা জানিয়েছিলেন, অতিমারীর কারণে কোনো কারণে এই বছরে ভারতে আইপিএল না করা গেলে সংযুক্ত আরব আমিরশাহি, শ্রীলঙ্কার পাশাপাশি নিউজিল্যান্ডও আইপিএল আয়োজনে উৎসাহ প্রকাশ করেছে।তারপরেই এমন বার্তা দিলেন রিচার্ড ব্রুকস।

সৌরভ গঙ্গোপাধ্যায় অবশ্য সাফ জানিয়েছেন, দেশে আইপিএল আয়োজনকেই পাখির চোখ করছে বিসিসিআই। বোর্ড সভাপতি ‘ইন্ডিয়া টুডে’-র ক্রিকেট শো ‘ইন্সপিরেশন’-এ জানিয়ে দিয়েছিলেন, “২০২০ বছর আমরা আইপিএল ছাড়া শেষ করতে পারব না। ৩৫-৪০ দিনের উইন্ডো পেলেও ভারতই আমাদের প্রথম প্রায়োরিটি। তবে আমরা এখনো সিদ্ধান্ত নিতে পারিনি, কোথায় করা হবে।”

ভারতে সংক্রমণের সংখ্যা প্রতিদিনই বাড়ছে। সবথেকে বেশি সংক্রমিত দেশের মধ্যে ভারত তিন নম্বরে রয়েছে। তাই, ভারতীয় বোর্ডকে ইতিমধ্যেই আইপিএল আয়োজনের প্রস্তাব দিয়েছে শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরশাহি এবং নিউজিল্যান্ড। তবে সৌরভের যুক্তি, বিদেশে আইপিএল আয়োজন করলে খরচ অনেকটাই বেড়ে যাবে।

সৌরভ বলছিলেন, “আমরা সবকিছু বিবেচনা করছি। প্রথমত, সীমিত উইন্ডোর মধ্যে আইপিএল আয়োজন করা যাবে কিনা! দ্বিতীয়ত, দেশেই আইপিএল আয়োজন করতে চাই আমরা। কোনো কারণে একান্তই টুর্নামেন্ট আয়োজন করা না হলে বিদেশে যাওয়ার বিষয়ে চিন্তাভাবনা করা হবে। তবে বিদেশে লিগ আয়োজন ফ্র্যাঞ্চাইজি ও বোর্ড দুই তরফেই খরচ সাপেক্ষ হতে চলেছে। কারণ, বৈদেশিক মুদ্রায় ভারতীয় মুদ্রায় কনভার্সন করলেই খরচ বাড়বে। এখনো পর্যন্ত আমরা পরিস্থিতি খতিয়ে দেখছি। আশা করি দেশেই আইপিএল হবে।”

আইপিএলে ভাগ্য ঝুলে থাকার পিছনে আইসিসির টি২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার অপারগতা, এমনটাই জানাচ্ছেন সৌরভ। সাফ জানাচ্ছেন, “মিডিয়ার কাছ থেকে বিভিন্ন খবর শুনছি। তবে সরকারিভাবে যতদিন না কিছু জানানো হয়, ততদিন আমরা বুঝতে পারছি না, কি হতে চলেছে।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

New zealand cricket board denies report of showing interest in hosting ipl

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং