বড় খবর


মারামারি করে নির্বাসিত নেইমার, বর্ণবিদ্বেষের অভিযোগ তারকার

বিশ্বের এই মুহূর্তের সবথেকে দামি ফুটবলার নেইমার লাল কার্ড দেখেন মেৎজ ম্যাচেও। মার্সেইলি ম্যাচে লাল কার্ড দেখেন আবার নেইমারের সতীর্থ লেয়েনড্রো পারদেশ।

মার্সেইলির আলভারো গঞ্জালেজের সঙ্গে রবিবার দ্বৈরথে মারামারি করেছিলেন। সেই কারণে লিগা ওয়ান কর্তৃপক্ষ দু ম্যাচ সাসপেন্ড করল নেইমারকে। গত রবিবার পিএসজি বনাম মার্সেইলির খেলায় নেইমাররা ০-১ এ পরাজিত হন। সেই ম্যাচেই হাতাহাতিতে জড়িয়ে পড়েন ব্রাজিলিয়ান তারকা।

অতিরিক্ত সময়ের সেই দুই দলের একাধিক ফুটবলার এরপরে হাতাহাতি শুরু করে দেন। তারপরে দুই দলের মোট পাঁচ ফুটবলারকে হলুদ কার্ড দেখানো হয়। নেইমার পরে অভিযোগ করেন তাঁকে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছেন গঞ্জালেজ। যদিও স্প্যানিশ ফুটবলার নেইমারের দাবি অস্বীকার করেছেন। সেই অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে নিজেদের বিবৃতিতে জানায় লা লিগা কর্তৃপক্ষ।

আরো পড়ুন: আইপিএল সুরক্ষিত নয়, তোপ দেগে টুর্নামেন্ট ছাড়লেন ভাজ্জি

পিএসজি ডিফেন্ডার লেভিন কুরজাওয়াকে ছয় ম্যাচের শাস্তি দেওয়া হয়েছে। অন্যদিকে মার্সেইলির রক্ষণভাগের ফুটবলার জর্ডন আমাভিকে তিন ম্যাচের নির্বাসন দেওয়া হয়েছে।

বিশ্বের এই মুহূর্তের সবথেকে দামি ফুটবলার নেইমার লাল কার্ড দেখেন মেৎজ ম্যাচেও। মার্সেইলি ম্যাচে লাল কার্ড দেখেন আবার নেইমারের সতীর্থ লেয়েনড্রো পারদেশ। নেইমার এবং পারদেশ দুজনেই রবিবারের নিস ম্যাচে নামতে পারবেন না।

নেইমার এবং পারদেশ দুজনেই একটি ম্যাচ সাসপেন্ড থাকার পরে অতিরিক্ত একটি ম্যাচে খেলতে পারবেন না। দুজনেই ফিরবেন ২৭ সেপ্টেম্বরের স্ত দয়া রেইমসের বিরুদ্ধে।

এক ম্যাচ সাসপেন্ড করা হয়েছে মার্সেইলি স্ট্রাইকার দারিও বেনেদিত্তকে। পিএসজি তারকা এঞ্জেল দি মারিয়াকে সেই ম্যাচে হলুদ কার্ড দেখানো হলেও কোনো শাস্তি দেওয়া হয়নি। লিগের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠকে তাঁকে উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Neymar suspended for two matches for brawl against marseille

Next Story
ফের আইপিএলে হরভজন, তবে চেন্নাইয়ের জার্সিতে আর খেলবেন না
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com