বড় খবর

বল বিকৃতি করে চার ম্যাচ সাসপেন্ড পুরান

অপরাধ মঙ্গলবারেই স্বীকার করে নিয়েছিলেন তারকা ব্যাটসম্যান। রেফারি ক্রিস ব্রডের শাস্তিও মেনে নিয়েছেন তিনি। মঙ্গলবারেই তিন ম্যাচের টি২০ সিরিজে ৩-০ জয় সম্পন্ন করে ক্যারিবিয়ানরা।

Nicholas Pooran
বিপাকে নিকোলাস পুরান (ফাইল চিত্র, এক্সপ্রেস ফোটো)

বল বিকৃতি করেছিলেন। তাই আইসিসির তরফে চার ম্যাচ নির্বাসনে পাঠানো হল ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার নিকোলাস পুরানকে। লখনউতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টি২০ ম্যাচে পুরানের বিরুদ্ধে অভিযোগ ওঠে, বলের অবস্থার পরিবর্তনের প্রচেষ্টা করার। এরপরেই আইসিসি শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে নির্বাসনে পাঠাল তারকা ব্যাটসম্যানকে।

আইসিসি-র ইমেল বিবৃতিতে জানানো হয়েছে, “আইসিসির কোড অফ কন্ড্যাক্টের নিয়মভঙ্গ করে তা স্বীকারও করে নিয়েছিলেন পুরান। তারপরেই চার ম্যাচ সাসপেন্ড করা হল নিকোলাস পুরানকে।” সেখানে আরও জানানো হয়, আইসিসি-র ২.১৪ নম্বর ধারা অনুযায়ী, পুরানকে শাস্তি দেওয়া হল। ভিডিও ফুটেজে দেখা গিয়েছে, পুরান নখ দিয়ে বল ঘষে উপরের আস্তরণ তোলার চেষ্টা করছিলেন।

আরও পড়ুন ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে ফের বল বিকৃতির অভিযোগ, চাপে অজি তারকা

সেই অপরাধ মঙ্গলবারেই স্বীকার করে নিয়েছিলেন তারকা ব্যাটসম্যান। রেফারি ক্রিস ব্রডের শাস্তিও মেনে নিয়েছেন তিনি। মঙ্গলবারেই তিন ম্যাচের টি২০ সিরিজে ৩-০ জয় সম্পন্ন করে ক্যারিবিয়ানরা। সেই ম্যাচেই একটি ভিডিও ভাইরাল হয়ে গিয়েছিল, যেখানে পুরানকে দেখা গিয়েছিল নখ দিয়ে বল খুঁটতে।

ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে পরের চারটি টি২০ ম্যাচে খেলতে পারবেন না পুরান। পাশাপাশি পুরানের নামের সঙ্গে পাঁচ ডিমেরিট পয়েন্ট যুক্ত হল।

আইসিসি-র প্রেস রিলিজে পুরানের বক্তব্য, “মঙ্গলবার লখনউতে মাঠে যা ঘটেছে তার জন্য় দলের সতীর্থ, সমর্থক, এবং আফগানিস্তান ক্রিকেটের কাছে আন্তরিক ক্ষমাপ্রার্থনা করছি। আমি স্বীকার করছি বড়সড় ভুল করে ফেলেছি। আইসিসি-র দেওয়া শাস্তিও মেনে নিচ্ছি। প্রত্যেককে আশ্বস্ত করছি, এটা একটা বিচ্ছিন্ন ঘটনা। এমন ঘটনার পুনরাবৃত্তি ভবিষ্যতে ঘটবে না। এই ঘটনা থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে আরও শক্তিশালী হয়ে মাঠে ফিরব।”

Read the full article in ENGLISH

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nicholas pooran suspended four matches for ball tampering

Next Story
FIFA WCQ: মরণ বাঁচন ম্যাচে সুনীল ছেত্রীদের প্রতিপক্ষ আফগানিস্তানIndian football team
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com