পদকের আশা নেই, সুনীলদের এশিয়াডে পাঠাতে চায় না আইওএ, খরচ দিতে রাজি ফেডারেশন

আসন্ন এশিয়ান গেমসে দেশের জন্য কোনও পদক আনতে পারবে না সুনীল ছেত্রীরা। এমনটাই মনে করছে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন (আইওএ)। ফলে ভারতীয় ফুটবল দলের নাম এশিয়াডেপাঠানোর কথা ভাবছে না তারা।

By: Mumbai  Updated: July 3, 2018, 02:29:57 PM

আসন্ন এশিয়ান গেমসে দেশের জন্য কোনও পদক আনতে পারবে না সুনীল ছেত্রীরা। এমনটাই মনে করছে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন (আইওএ)। ফলে ভারতীয় ফুটবল দলের নাম এশিয়াডেপাঠানোর কথা ভাবছে না তারা। সামনের মাসেই ইন্দোনেশিয়ায় বসছে এশিয়ান গেমসের আসর। আর তার আগেই অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনকে সম্পূর্ণ (এআইএফএফ) আঁধারে রেখেই এমন সিদ্ধান্ত আইওএ-র!

আরও পড়ুন: Chhetri 100: জানেন তো? রোনাল্ডো-মেসির পরেই এখন সুনীল!

আইওএ জানিয়েছে যে, ক্রীড়ামন্ত্রকের নির্দেশিকা মেনেই তারা সেই টিম বা অ্যাথলিটকে এশিয়ান গেমসে পাঠাবে যারা ব়্যাঙ্কিংয়ে প্রথম আটের মধ্যে রয়েছে। সুনীলরা এই মুহূর্তে ফিফা ব়্যাঙ্কিংয়ে ৯৭ নম্বরে। এশিয়ান ক্রমতালিকায় সুনীলরা দাঁড়িয়ে ১৪ নম্বরে। এই ব়্যাঙ্কিংয়ের ভিত্তিতেই আইওএ মনে করছে যে, সুনীলদের পদকের আশা নেই।

আইওএ-র এই সিদ্ধান্তে রীতিমতো ক্ষুব্ধ হয়েছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন। সংগঠনের সাধারণ সচিব কুশল দাস চিঠি পাঠিয়েছেন আইওএ প্রধান নরিন্দর বাত্রাকে। কুশল বাবু বলছেন, “ আমি আইওএ-র কাছে ব্যর্থতার কারণ জানতে চেয়েছি। আমাদের সঙ্গে কোনও আলোচনা না-করেই কেন এরকম সিদ্ধান্ত নেওয়া হল সেটা বুঝতে পারছি না। যদি টাকা পয়সার কোনও সমস্যা হয় তাহলে দলের যাতায়াত আর থাকার খরচ দিতে আমরা রাজি আছি।” ভারত যদি এবছর এশিয়াডে খেলতে না-পারে তাহলে ১৯৯৪ হিরোশিমা এশিয়াডের পর এই প্রথম ভারত এই টুর্নামেন্টে যেতে পারবে না।

আরও পড়ুন: Intercontinental Cup: মেসিকে ছুঁয়ে দেশকে কাপ দিলেন ক্যাপ্টেন

সাম্প্রতিক অতীতে ভারতের দুর্দান্ত পারফরম্যান্সের কথাই বলেছে এআইএফএফ। সুনীলদের দল এশিয়ার অন্যতম সেরা বলেই দাবি ফেডারেশনের। ইন্টারকন্টিনেন্টাল কাপ জেতার পরেই টিম ইন্ডিয়ার হেডস্যার স্টিফেন কনস্ট্যানটাইন এশিয়াডে খেলার অনুমতি চেয়েছিলেন।  তাঁর কথা শুনেই এআইএফএফ এশিয়াডে যাওয়ার অনুরোধ জানিয়েছিল আইওএ-কে। আইওএ বিমাতৃসুলভ আচরণ করছে বলেই অভিযোগ ফেডারেশনের। এশিয়ান গেমস থেকেই সুনীলরা এশিয়া কাপের নেট প্র্যাকটিস সেরে নিতে চেয়েছিল।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

No medal hope ioa refuses to send football teams to asian games

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X