scorecardresearch

বড় খবর

ব্যর্থ ভুবিই সেই বিশ্বকাপে, জায়গা নেই চাহারের! ভারতের ভবিষ্যৎবাণী IPL জয়ী কোচের

টি২০ বিশ্বকাপে জাতীয় দলের স্কোয়াডে দীপক চাহারের জায়গা হবে না। এমনটাই মনে করছেন নেহরা।

ব্যর্থ ভুবিই সেই বিশ্বকাপে, জায়গা নেই চাহারের! ভারতের ভবিষ্যৎবাণী IPL জয়ী কোচের

এশিয়া কাপে চূড়ান্ত ব্যর্থ ভারত। টুর্নামেন্টের অলিখিত ফেভারিট হয়েও বিদায় নিতে হয়েছে সুপার ফোর পর্বে। কার্যত অবিশ্বাস্য ফলাফলের জন্য টিম ম্যানেজমেন্টের তরফে কাটাছেঁড়া চলছে দলের। চোট, অফ ফর্ম যেমন উঠে এসেছে তেমনই টিম ম্যানেজমেন্টের ফোকাসে রয়েছে প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে না পারার বিষয়টিও।

ফল নির্বাচন নিয়েও প্রশ্নের মুখে পড়েছেন কোচ দ্রাবিড় এবং ক্যাপ্টেন রোহিত শর্মা। বারবার ব্যর্থ হওয়ার পরে কেএল রাহুল, ঋষভ পন্থদের টি২০ দলে জায়গা পাওয়া নিয়েও ভবিষ্যতে সংশয় তৈরি হয়েছে।

আরও পড়ুন: রাজা ফিরলেন রাজার মত! তিন বছর অপেক্ষা মিটিয়ে এল কোহলির ৭১তম শতরান

আগামী অক্টোবরেই বিশ্বকাপ। সেভাবে ভরসা জোগাতে মা পারলেও কেএল রাহুলের ওপরেই আস্থা রাখছেন আশিস নেহরা। জাতীয় দলের প্রাক্তন পেসার এক সাক্ষাৎকারে বলে দিয়েছেন, “টি২০ ওয়ার্ল্ড কাপের জন্য এখনও পর্যাপ্ত সময় বাকি রয়েছে। আশা করি কেএল রাহুল সামনের।ছয়টা ম্যাচে ফর্মে ফিরবে। সূর্যকুমারের অবশ্যই জাতীয় দলে থাকা উচিত। তাহলে ঋষভ পন্থের একজন বিকল্প প্রস্তুত থাকবে। দুই তারকাকে ৫-৬ নম্বরে অদলবদল করে খেলানো যাবে।”

অস্ট্রেলিয়ায় আসন্ন বিশ্বকাপের আসর বসছে।চলতি সপ্তাহের মধ্যেই নির্বাচকরা স্কোয়াড ঘোষণা করে দিতে পারেন। স্পিনার হিসাবে নেহরার বাজি থাকছেন রবিচন্দ্রন অশ্বিন। এশিয়া কাপে সেভাবে জ্বলে উঠতে পারেননি দক্ষিণী স্পিনার। তবুও গুজরাট লায়ন্সের আইপিএল জয়ী কোচ জানাচ্ছেন, “শুধুমাত্র চাহাল নয়, জাদেজার থাকাটাও গুরুত্বপূর্ণ। এমনকি রবি অশ্বিনের থাকাটাও। ও যদি খেলে ম্যাচে প্রভাব ফেলবেই।”

আরও পড়ুন: প্ৰথমে হাতাহাতি, তারপরে ব্যাট উঁচিয়ে মারার হুমকি! আগুন জ্বলল পাক-আফগান ম্যাচে, ভিডিওয় দেখুন

এশিয়া কাপে পেসাররা কেউই ভরসা জোগাতে পারেননি টিম ম্যানেজমেন্টের। আবেশ খান, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিংরা আইপিএলের ফর্ম দেখাতে ব্যর্থ। এমন অবস্থায় দীপক চাহার, হর্শল প্যাটেল, এমনকি চলতি বছরে একটাও টি২০ ম্যাচ না খেলা মহম্মদ শামির নাম-ও ভেসে উঠেছে।

যদিও নেহরা দীপক চাহার বা মহম্মদ শামিকে প্ৰথম একাদশে দেখছেন না। তিনি সাফ জানাচ্ছেন, “যে নাম আমার মাথার মধ্যে ঘুরপাক খাচ্ছে তা হল মহম্মদ শামি। টেস্ট স্পেশালিস্ট হওয়ায় সেভাবে ওঁকে টি২০-র জন্য ভাবা হয় না। গুজরাট টাইটান্স দলে ওঁকে সামনে থেকে দেখেছি বলে এরকম বলছি না।”

নেহরার পছন্দের বিশ্বকাপ একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, জুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, রবিচন্দ্রন অশ্বিন, দীনেশ কার্তিক, জসপ্রীত বুমরা, হর্ষল প্যাটেল, আর্শদীপ সিং, দীপক হুডা, জসপ্রীত বুমরা

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: No place for deepak chahar mohammed shami in t20 world cup team india squad thinks ashish nehra