বড় খবর

ক্রীড়াখাতে বরাদ্দ কমছে না, বৈঠকে নিশ্চিত করলেন ক্রীড়ামন্ত্রী

কিরেন রিজিজু সাফ জানিয়ে দিলেন, কোনোভাবেই বরাদ্দ অর্থ কমানোর পরিকল্পনা নেই। সেই প্রতিবেদন চোখে পড়ে ক্রীড়ামন্ত্রীরও। তিনি সেই বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেন, এই প্রতিবেদন ঠিক নয়।

কিরেন রিজিজু

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে আগে জানানো হয়েছিল, অতিমারীর কারণে ক্রীড়াখাতে বরাদ্দ কমানো হতে পারে। প্রবল আর্থিক ক্ষতির সামনে প্রত্যেক সেক্টরই। সেই আঁচ এসে পড়েছে ক্রীড়া জগতেও। দেশের সবথেকে জনপ্রিয় খেলা ক্রিকেটও এই ক্ষতির ঊর্ধ্বে নয়। এমন অবস্থাতেই ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু প্রত্যেকটি ক্রীড়া সংস্থার প্রধানের সঙ্গে বৈঠকে বসেছিলেন।

তারই পরিপ্রেক্ষিতে ইন্ডিয়ান এক্সপ্রেসে জানানো হয়, ক্রীড়াখাতে বরাদ্দ কমানো, বেতন হ্রাস এবং বিদেশি কোচের বিষয়ে আলোচনা হতে চলেছে।

তবে কিরেন রিজিজু সাফ জানিয়ে দিলেন, কোনোভাবেই বরাদ্দ অর্থ কমানোর পরিকল্পনা নেই। সেই প্রতিবেদন চোখে পড়ে ক্রীড়ামন্ত্রীরও। তিনি সেই বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেন, “এই প্রতিবেদন ঠিক নয়। ক্রীড়াখাতের কোনো অংশে বরাদ্দ কমানোর কোনো পরিকল্পনা নেই। স্পোর্টসের সমস্ত শেয়ার হোল্ডারদের সুবিধা মাথায় রেখে ভবিষ্যতের যে কোনো সিদ্ধান্ত নেওয়া হবে। জাতীয় স্পোর্টস ফেডারেশনের সঙ্গেও আলোচনা করা হবে। একথা গতকালের বৈঠকেও আমি স্পষ্ট করে দিয়েছি।”

ঘটনা হল, বৈঠকে উপস্থিত এক ফেডারেশনের কর্তা জানান, বরাদ্দ কমানোর সিদ্ধান্ত আপাতত স্থগিত করা হয়েছে। বৈঠকে এই বিষয় নিয়ে আলোচনা শুরু হতেই ক্রীড়াসংস্থা গুলো আশঙ্কা প্রকাশ করে বলে, এমন ঘটনা হলে বিদেশি কোচেরা গণহারে পদত্যাগ করবে। সেই বৈঠকে উপস্থিত থাকা ক্রীড়ামন্ত্রকের এক কর্তাও এই ঘটনা স্বীকার করে নিয়েছেন।

Web Title: No plan to reduce spending confirms kiren rijiju

Next Story
একটু উদ্ধত হয়ে গিয়েছিলাম, গড়াপেটা-নির্বাসনে মুখ খুললেন সাকিব
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com