ICC Cricket World Cup 2019: বাকি দলগুলো প্রস্তুতি সারছে, শুধু বিরাটরাই বিশ্রামে, কিন্তু কেন?

বিরাট কোহলি আর অনুষ্কা শর্মা এই মুহূর্তে চেক প্রজাতন্ত্রে। প্রাগে ছুটি কাটাচ্ছেন দেশের সবচেয়ে চর্চিত কাপল। বিরাটের ডেপুটি রোহিত শর্মাও রয়েছেন দেশের বাইরে। স্ত্রী রীতিকা সজদেকে নিয়ে তিনি চলে গিয়েছেন মালদ্বীপে।

By: Published: May 18, 2019, 3:45:20 PM

বিরাট কোহলি আর অনুষ্কা শর্মা এই মুহূর্তে চেক প্রজাতন্ত্রে। প্রাগে ছুটি কাটাচ্ছেন দেশের সবচেয়ে চর্চিত কাপল। বিরাটের ডেপুটি রোহিত শর্মাও রয়েছেন দেশের বাইরে। স্ত্রী রীতিকা সজদেকে নিয়ে তিনি চলে গিয়েছেন মালদ্বীপে। অন্যদিকে টিম ইন্ডিয়ার স্পিনার যুজবেন্দ্র চাহাল রয়েছেন গোয়ায়। রীতিমত হলিডে মুডে ভারতের স্টার ক্রিকেটাররা। প্রিয়জনের সঙ্গে বিশ্রাম নিচ্ছেন একান্তে। এনারা প্রত্যেকেই চুটিয়ে আইপিএল খেলছেন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে। আর কয়েকদিন পর দেশের জার্সিতে নামবেন বিশ্বকাপে। পরের স্টেশন ইংল্যান্ড। মিশন বিশ্বকাপ।

অনেকেরই প্রশ্ন যে, কোহলিরা জাতীয় শিবির বা ছোট খাটো কোন ক্যাম্পের বদলে কেন ঘুরে বেরাচ্ছেন? যেখানে সামনেই এত বড় একটা টুর্নামেন্ট! অন্য দলগুলো কিন্তু খেলার মধ্যেই রয়েছে। ইংল্য়ান্ডের সঙ্গে পাকিস্তান ওয়ান-ডে সিরিজ খেলছে। বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজে আয়ারল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে ব্য়স্ত। এমনকি অস্ট্রেলিয়া-নিউজিল্য়ন্ডও ৫০ ওভারের ক্রিকেটে মানিয়ে নিতে প্রীতি ম্যাচ খেলবে। দক্ষিণ আফ্রিকার জাতীয় শিবির শুরু হয়ে গিয়েছে মে থেকে। আফগানিস্তান আবার ওই দেশেই ক্যাম্প করবে। দেখতে গেলে একমাত্র ব্যতিক্রম ভারত। কিন্তু কেন বিসিসিআই বিরাটদের বলল ‘টেক আ ব্রেক?’

আরও পড়ুন: ICC Cricket World Cup 2019: শুনে নিন অফিসিয়াল থিম সং, জেনে নিন বিশ্বকাপের মূল্য় কত

বোর্ড সূত্রের খবর, বিশ্বকাপের দলে থাকা নির্বাচিত কয়েকজন ক্রিকেটারের ছুটি মঞ্জুর করেছে বোর্ড। তাদের সাময়িক বিরতির অনুমোদন দেওয়া হয়েছে। যদিও দলের সাপোর্ট স্টাফরা চেয়েছিলেন বিশ্বকাপের আগে একটা প্রস্তুতি শিবির করতে। বোর্ডের এক কর্তা টাইমস অফ ইন্ডিয়াকে জানিয়েছে, “আইপিএলের মতো একটা টুর্নামেন্টের ঠিক পরেপরেই খেলোয়াড়দের ক্যাম্প করানোটা ঠিক হতো না। ফলে তাদের বিরতি নিতে বলা হয়েছে। ছোটখাটো সফরে যেন যেতে পারে তারা। এরফলে একদম চাঙ্গা হয়েই ফিরতে পারবে তারা। আইপিএলের ১০ দিন পরেই এনডিওরেন্স টেস্ট করানোটাও সম্ভব ছিল না। এই পরীক্ষাটা একদম সতেজ হয়েই দিতে হয়। কারণ আইপিএলে বিভিন্ন জায়গায় ঘুরে আর এই গরমে খেলার পর শরীরে আর কিছু থাকে না! ফলে এই বিশ্রাম প্রয়োজন।” আগামিকালই সব খেলোয়াড় দেশে ফিরে আসবেন। আগামী ২১ মে টিম ইন্ডিয়া একত্রিত হবে মুম্বইতে। ২২ তারিখ তারা লন্ডনের বিমান ধরবে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

No training just rest and relax indias world cup players103249

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেটস
X