বড় খবর

করোনাভাইরাসের ভ্যাকসিন নিতে অস্বীকার টেনিস তারকা নোভাক জকোভিচের

করোনাভাইরাস টিকাকরণের বিরোধিতা করলেন টেনিস তারকা নোভাক জকোভিচ। করোনাভাইরাসের দাপটে ১৩ জুলাই অবধি স্থগিত রয়েছে সমস্ত টেনিস টুর্নামেন্ট।

করোনার দাপটে কাঁপছে বিশ্ব। সেই প্রেক্ষাপটে করোনাভাইরাস টিকাকরণের বিরোধিতা করলেন টেনিস তারকা নোভাক জকোভিচ। রবিবার সার্বিয়ান অ্যাথলিটদের সঙ্গে লাইভ করার সময় টেনিসের এক নম্বর তারকা বলেন, “তিনি বাধ্যতামূলক ভাবে করোনার ভ্যকসিন নেওয়ার বিরোধিতা করছেন।” এই বক্তব্যর পরই সোশাল মিডিয়ায় শুরু হয় সমালোচনার ঝড়।

জকোভিচ বলেন, “আমি ভ্রমণের জন্য বাধ্যতামূলক টিকা দেওয়ার পক্ষে নই। যদি এই নিয়ম প্রয়োগ করা হয় তাহলে আমিই সিদ্ধান্ত নেবো এটা গ্রহণ করবো না। এখন আমি এর বিরোধিতা করছি। এটার পরিবর্তন করা যায় কিনা দেখবো।” উল্লেখ্য, করোনাভাইরাসের দাপটে ১৩ জুলাই অবধি স্থগিত রয়েছে সমস্ত টেনিস টুর্নামেন্ট। যদিও টেনিস তারকা মনে করছেন যে টেনিস মরশুম শুরু হলে কোভিড-১৯ ভাইরাসের ভ্যাকসিন নিতে হবে সকলকেই।

এদিকে গত মাসেই বিশ্বের অপর এক টেনিস তারকা অ্যামেলি মুরসেমো বলেছিলেন যে করোনার যা দাপট সেক্ষেত্রে ২০২০ সালে হয়তো কোনও টেনিস টুর্নামেন্ট আয়োজন নাও হতে পারে। তবে যদি টুর্নামেন্ট হয় সেক্ষেত্রে খেলোয়ারদের করোনাভাইরাসের টিকা নিয়েই খেলতে নামা উচিত। দু’বারের গ্র্যান্ড স্লাম বিজয়ী বলেন যে, “আন্তর্জাতিক সার্কিটে খেলার অর্থ হল সব মানুষকে সঙ্গে নিয়ে খেলা। বিশ্বের বিভিন্ন জায়গা থেকে দর্শকরা এসে এই খেলায় প্রাণ জুগিয়ে চলেন। তাই টিকাকরণ ছাড়া কোনও টেনিস নয়।”

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Novak djokovic opposes to take coronavirus vaccination

Next Story
গুরুতর অসুস্থ ক্রিকেটারের স্ত্রী, লকডাউনেই কলকাতা ফেরার আর্জি তারকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com