Nupur Sharma controversy: Gautam Gambhir Venkatesh Prasad Irfan Pathan share their thought Sports: সেক্যুলাররা এখন কোথায়! নূপুর-তাণ্ডবে গা গরম করা মন্তব্য গম্ভীরের, পাল্টা পাঠানেরও | Indian Express Bangla

সেক্যুলাররা এখন কোথায়! নূপুর-তাণ্ডবে গা গরম করা মন্তব্য গম্ভীরের, পাল্টা পাঠানেরও

নুপূর শর্মার হয়ে মুখ খুলেছিলেন ভেঙ্কটেশ প্রসাদ। এবার এই বিতর্কে মুখ খুললেন গম্ভীর, ইরফান পাঠান।

সেক্যুলাররা এখন কোথায়! নূপুর-তাণ্ডবে গা গরম করা মন্তব্য গম্ভীরের, পাল্টা পাঠানেরও

নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যে অবশেষে মুখ খুললেন ইরফান পাঠান। পয়গম্বর মুহাম্মদের নামে মারাত্মক মন্তব্যের পর দেশ তো বটেই বিদেশেও বিতর্কের ঢেউ আছড়ে পড়ছে।

ভারতে সেই মন্তব্যের প্রতিবাদে নূপুর শর্মার কুশপুতুল দাহ করা হচ্ছে। কোথাও আবার বিক্ষোভে পথ-অবরোধ, বোমাবাজি, দোকান-পাট জ্বালিয়ে দেওয়া নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। বিজেপির বহিষ্কৃত মুখপাত্র মৃত্যুর হুমকিও পাচ্ছেন প্রতিদিন।

এমন আবহে এবার মুখ খুললেন ক্রিকেটার ইরফান পাঠান। তাঁর ইঙ্গিতপূর্ণ টুইট, “প্ররোচনা যতই থাকুক না কেন, হিংসা কোনওকিছুরই জবাব নয়।”

এর আগে রবিবার এই বিতর্কে নিজের অবস্থান জানিয়েছিলেন ভেঙ্কটেশ প্রসাদ। নূপুর শর্মার বিরুদ্ধে যেভাবে তান্ডবলীলা চালানো হচ্ছে, তার তীব্র নিন্দা করেন জাতীয় দলের প্রাক্তন পেসার। এক গুচ্ছ ট্যুইটে ক্ষোভ উগরে দিলেন তিনি। সরাসরি প্রসাদ বলে দেন, “দুটো ভুল কখনও সঠিক হতে পারে না। এমন কোনও দেশ নেই যেখানে সংখ্যাগরিষ্ঠ জনসংখ্যার লোকেরা নিরাপত্তা ঝুঁকিতে রয়েছে। সবকিছুরই রক্ষা করতে হবে। তবে এই ব্রেনওয়াশড করা এই প্রোপাগান্ডা বন্ধ করা জরুরি। সহিষ্ণুতা দু-মুখী বিষয়।”

সেই সময় ইরফান পাঠানও একটি টুইট করেন ক্ষমা চাওয়ার ইঙ্গিত দিয়ে। ধর্মীয় স্থান থেকে নিজের এক ছবি শেয়ার করে পাঠান লেখেন, “প্রতিকূল পরিস্থিতিতে যাঁরা ধৈর্য্য ধরে রয়েছেন, এবং ভুল ভ্রান্তি ক্ষমা কর দিচ্ছেন, তাঁরাই উৎকর্ষতার পরিচয় দিচ্ছেন। প্রফেট মুহাম্মদ।”

আরও পড়ুন: IPL-এর আলোতেও বড্ড অন্ধকার! দৈনিক ১০০ টাকায় রঞ্জি খেলছেন পন্থের রাজ্যের ক্রিকেটাররা

ঘটনাচক্রে নূপুর শর্মা ইস্যুতে দিল্লি পুলিশের তরফে দুটো পৃথক এফআইআর দায়ের করা হয়েছে। একটি নূপুর শর্মার বিরুদ্ধে। অন্যদিকে ধর্মীয় আবেগে আঘাত করার উদ্দেশ্যে এফআইআরে এআইএমএম প্রধান আসাদুদ্দিন ওয়েইশি সহ ৩১ জনের উল্লেখ রয়েছে।

এই দুই ক্রিকেটার ছাড়াও বিজেপির টিকিটে লোকসভায় নির্বাচিত হওয়া সাংসদ গৌতম গম্ভীর মুখ খুলেছেন। নূপুর শর্মা ক্ষমা চাওয়ার পরেও যেভাবে তাঁকে মৃত্যুর হুমকি দেওয়া হচ্ছে তার চরম নিন্দায় সরব হয়েছেন গম্ভীর। টুইটারে তারকা ক্রিকেটার লিখেছেন, “ঘৃণা এবং বিদ্বেষের চরম বহিঃপ্রকাশে তথাকথিত সেক্যুলাররা এখন চুপ। ক্ষমা চাওয়া সত্ত্বেও যেভাবে একজন মহিলার নামে যা চলছে তা সত্যি শোনা যাচ্ছে না।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Nupur sharma controversy gautam gambhir venkatesh prasad irfan pathan share their thought

Next Story
মাওবাদীরা কেড়ে নিয়েছে বাবাকে, খেলো ইন্ডিয়াতে রেকর্ড সেদিনের ছোট্ট সুপ্রীতির