scorecardresearch

বড় খবর

বাংলাদেশকে হোয়াইটওয়াশ করল নিউজিল্যান্ড, দেশের হয়ে ইতিহাস টেলরের

সিংহাসনচ্যূত হলেন স্টিফেন ফ্লেমিং। প্রাক্তন কিউয়ি অধিনায়ককে মসনদ থেকে সরিয়ে দিলেন রস টেলর। এখন নিউজিল্যান্ডের  সবচেয়ে বেশি ওয়ান-ডে রানের মালিক হয়ে গেলেন টেলর।

Ross Taylor becomes New Zealand’s highest run scorer
টেলরের ইতিহাসে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করল নিউজিল্যান্ড (ছবি-টুইটার)
সিংহাসনচ্যূত হলেন স্টিফেন ফ্লেমিং। প্রাক্তন কিউয়ি অধিনায়ককে মসনদ থেকে সরিয়ে দিলেন রস টেলর। এখন নিউজিল্যান্ডের  সবচেয়ে বেশি ওয়ান-ডে রানের মালিক হয়ে গেলেন টেলর।

বুধবার দুনেদিনে বাংলাদেশকে ৮৮ রানে হারিয়ে হোয়াইটওয়াশ করেছে নিউজিল্যান্ড। তিন ম্যাচের ওয়ান-ডে সিরিজের একটিতেও জিততে পারেনি পদ্মাপারের দেশ। এই ম্যাচে টেলর ৮২ বলে ৬৯ রানের ইনিংস খেলার পথেই ফ্লেমিংকে টপকে যান।

আরও পড়ুন: বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ নিয়ে কী বলছে আইসিসি?

ফ্লেমিংয়ের ঝুলিতে ছিল ৮,০০৭ রান। টেলর দাঁড়িয়ে ৮,০২৬ রানে। ২০৩টি ইনিংস খেলে ওয়ান-ডে ফর্ম্যাটে আট হাজার রানের গণ্ডী টপকান টেলর। চতুর্থ দ্রুততম ব্যাটসম্যান হিসেবে এই নজির গড়লেন। তাঁর আগে রয়েছেন বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স ও সৌরভ গঙ্গোপাধ্যায়। এদিন ইনিংসের বিরতিতে টেলর বললেন, “এই মাইলস্টোন স্পর্শের মুহূর্তে দর্শকরা যেভাবে অভিবাদন জানালেন তা সত্যিই অতুলনীয়।”

নিউজিল্যান্ডের প্রথম পাঁচ ওয়ান-ডে রান সংগ্রাহকদের তালিকায় তিনে রয়েছেন ন্যাথান অ্যাস্টলে (৭,০৯০ রান), চারে মার্টিন গাপটিল (৬,৪৪০ রান) ও পাঁচে ব্র্যান্ডন ম্যাকালাম (৬,০৮৩ রান)। টেলরের ২০টি শতরান ও ৪৭টি অর্ধ-শতরান রয়েছে পঞ্চাশ ওভারের ফর্ম্যাটে। সেদেশের আর কোনও ক্রিকেটারই তাঁর থেকে বেশি সেঞ্চুরি বা হাফ-সেঞ্চুরি করতে পারেনি।

নিউজিল্যান্ডে  তিন ম্যাচের ওয়ান-ডে ও তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এসেছে বাংলাদেশ। প্রথম দু’টি ওয়ান-ডে ম্যাচে আট উইকেটে জয় ছিনিয়ে নেয় কিউয়িরা। আগামী ২৮ ফেব্রুয়ারি হ্যামিলটনের সেডান পার্কে প্রথম টেস্টে মুখোমুখি হবে দুই দল।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Nz vs ban ross taylor becomes new zealands highest run scorer76491