scorecardresearch

লোবেরা হেড কোচ হওয়ার পরই তোলপাড়! একের পর এক সেরা তারকাকে নিতে চলেছে ওড়িশা

ইস্ট-মোহনকে চাপে রেখে সেরার সেরা দল গঠন করছে লোবেরার ওড়িশা

লোবেরা হেড কোচ হওয়ার পরই তোলপাড়! একের পর এক সেরা তারকাকে নিতে চলেছে ওড়িশা

ইস্টবেঙ্গলকে ধোঁকা দিয়েছিলেন। কথাবার্তা এগিয়েও শেষমেশ ইস্টবেঙ্গলকে অথৈ জলে ফেলে দিয়েছিলেন সের্জিও লোবেরা। ফাঁকা স্থান অবশ্য বেশিক্ষণ ফাঁকা থাকেনি। সপ্তাহ দেড়েকের মধ্যেই ইমামি কর্তারা কার্লেস কুয়াদ্রাতকে হেড কোচ করে নিয়ে এসেছেন।

আর এতদিন পর শেষমেশ ওড়িশা এফসি সরকারিভাবে সের্জিও লোবেরার সঙ্গে চুক্তি সম্পন্ন করার কথা ঘোষণা করল। বুধবারই ওড়িশা এফসিতে স্প্যানিশ কোচের আগমনের কথা জানিয়ে দেওয়া হল।

সিচুয়ান জিয়ানে আর কোচিং করাতে চাইছিলেন না লোবেরা। গত মে মাসে রিলিজ নিয়ে নেন তিনি। চিনা ক্লাবে কোচিং করানোর সঙ্গেই তলে তলে উরুগুয়ের লিগে মন্তেভিডিও টর্ক, ইস্টবেঙ্গল এবং ওড়িশা এফসির সঙ্গে কথাবার্তা চালাচ্ছিলেন। ইস্টবেঙ্গল লোবেরার সমস্ত আর্থিক প্রতিশ্রুতি, বিদেশি চয়নের জন্য বাজেট মেনে নিয়েছিল। তবে সেসমূহূর্তে ইস্টবেঙ্গলকে ‘ধোঁকা’ দেন। অতর্কিতে ইমামি ইস্টবেঙ্গল কর্তারা জানতে পারেন লোবেরার সঙ্গে ওড়িশা এফসির কথা প্রায় চূড়ান্ত। ইস্টবেঙ্গলের দল গঠনে বিলম্ব ঘটিয়ে লোবেরা শেষমেশ পাড়ি দিয়েছিলেন জগন্নাথের রাজ্যে।

আরও পড়ুন: লোবেরা ধোঁকা দিলেন ইস্টবেঙ্গলকে! রাগে ফেটে পড়লেন ইমামি কর্তা

সেই ঘোষণাই এবার সরকারিভাবে জানিয়ে দেওয়া হল বুধবার। ওড়িশা কর্তারা আপাতত লোবেরাকে ছিনিয়ে নেওয়ার পর সেরার সেরা দল গঠনের কাজে লেগে পড়েছেন। গত মাসে সুপার কাপে দুরন্ত ফলাফলের সৌজন্যে এএফসি কাপেও খেলবে। তাই দেশি-বিদেশি বাছাইয়ের ক্ষেত্রে কোনও কার্পণ্য করছেন না ওড়িশা কর্তারা।

টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, লোবেরা এফসি গোয়া এবং মুম্বই সিটিকে চ্যাম্পিয়ন করার সময়ের একাধিক তারকাকে ওড়িশাতে নিয়ে আসার চেষ্টা করছেন। এই তালিকায় রয়েছেন মরোক্কান মিডফিল্ডার আহমেদ জাহু, সেনেগালিজ ডিফেন্ডার মুর্তাদা ফল। দেশীয় ফুটবলারদের মধ্যে মন্দার রাও দেশাই, লেনি রদ্রিগেজকে টার্গেট করছে ওড়িশা। চিনে সের্জিও লোবেরার কোচিংয়েই ছিলেন এডু গার্সিয়া। তিনিও সম্ভবত ফিরছেন ভারতে।

সবমিলিয়ে, নক্ষত্রখচিত দল তুলে দেওয়া হচ্ছে লোবেরার হাতে। আইএসএল-এ দল কতটা ঝকমকিয়ে ওঠে, সেটাই আপাতত দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Once east bengals target sergio lobera now with odisha fc keen to sign several top players