উইং কম্যান্ডার অভিনন্দনকে ব্যঙ্গ করে ইন্দো-পাক ম্যাচের বিজ্ঞাপন, ক্ষোভে ফুঁসছেন ভারতীয়রা

ভারতের আকাশসীমা লঙ্ঘনকারী পাকিস্তানের যুদ্ধবিমানকে ধাওয়া করতে গিয়ে পাকিস্তানের মাটিতে পড়েন অভিনন্দন। পাক সেনাদের হাতে তিনি বন্দি হন। প্রবল আন্তর্জাতিক চাপের মুখে জেনিভা কনভেশন অনুযায়ী পাক সরকার তাঁকে দেশে ফিরিয়ে দেয়।

By: Karachi  June 11, 2019, 5:30:50 PM

সামনেই ভারত-পাকিস্তান মহারণ। ক্রিকেট ক্যালেন্ডারের সবচেয়ে প্রতীক্ষিত হাইভোল্টেজ মহারণ। আর পাঁচ দিন পরেই বিরাট কোহলির টিম সরফরাজ আহমেদদের সঙ্গে ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট গ্রাউন্ডে এই মেগা ম্যাচ খেলবে। পাকিস্তানের টিভি চ্যানেল জ্যাজ এই ম্যাচের প্রচারের একটি প্রমোশনল ভিডিও প্রকাশ করেছে। এয়ারস্ট্রাইকে পাক সেনাবাহিনীর হাতে ধরা পড়া ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে এই ৩৩ সেকেন্ডের ভিডিও-তে ব্যঙ্গ করা হয়েছে। অভিনন্দনের প্রতি অশ্রদ্ধা প্রদর্শন দেখে তেলেবেগুনে জ্বলে উঠেছেন ভারতীয়রা।

গত ২৭ ফেব্রুয়ারি, ভারতের আকাশসীমা লঙ্ঘনকারী পাকিস্তানের যুদ্ধবিমানকে ধাওয়া করতে গিয়ে পাকিস্তানের মাটিতে পড়েন অভিনন্দন। পাক সেনাদের হাতে তিনি বন্দি হন। প্রবল আন্তর্জাতিক চাপের মুখে জেনিভা কনভেশন অনুযায়ী পাক সরকার তাঁকে দেশে ফিরিয়ে দেয়।

আরও পড়ুন: ফিরলেন অভিনন্দন, আকাশে ওড়ার অপেক্ষায়

পাক সেনারা অভিনন্দনকে কাপে করে চা দিয়েছিলেন পান করার জন্য। চায়ের কাপে ঠোঁট রেখেই অভিনন্দন তাঁদের জিজ্ঞাসাবাদের মুখে পড়েছিলেন। জেরার মুখে শালীনতা মেনেই খরচ করেছিলেন কয়েক’টি শব্দই,  “সরি, আই অ্যাম নট সাপোজড টু টেল ইউ সার”। অভিনন্দনের সেই ভিডিও রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছিল। দেশের নায়ক হয়ে যান তিনি।


এই ভিডিও-তে অভিনন্দের মতো একজনকে চায়ের কাপ হাতেই দাঁড় করিয়ে দেয় জ্যাজ টিভি। অভিনন্দনের সেই সিগনেচার গোঁফের ব্যবহারেই চরিত্রটিকে জোরাল করার চেষ্টা করেছে। পাকিস্তানের বিরুদ্ধে ভারতের দল আর স্ট্র্যাটেজি কী হবে এসব বিষয় সেই চরিত্রকে প্রশ্ন করা হয়। সব প্রশ্নের উত্তরেই তার মুখ থেকে বারবার শোনা গিয়েছে, ওই একটাই সংলাপ ,“সরি, আই অ্যাম নট সাপোজড টু টেল ইউ সার’। বিজ্ঞাপনের শেষে দেখা যায় চরিত্রটি বেরিয়ে যাচ্ছিল হাতে ওই চায়ের কাপ নিয়ে। তখনই পিছন থেকে তাকে কেউ থামিয়ে বলে, “Ek second ruko! cup kahan leke ja raho ho?” বাংলায় যার তর্জমা করলে দাঁড়ায়, এক সেকেন্ড দাঁড়াও, কাপ নিয়ে কোথায় চললে?

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pakistan ad mocks abhinandan varthamans capture to publicise clash against india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X