scorecardresearch

বড় খবর

জরিমানা নেওয়া হোক কিস্তিতে, পাক বোর্ডের কাছে ভয়ানক ‘আবদার’ আকমলের

এই অপরাধেই উমর আকমলের শাস্তি ধার্য করা হয়েছে। তবে জরিমানার টাকা গুনতেই সমস্যায় পড়েছেন তিনি।

পাকিস্তান ক্রিকেটের তরফে নির্বাসন করা হয়েছিল উমর আকমলকে। সেই নির্বাসনের মেয়াদ ১২ মাসে নামিয়ে আনায় স্বস্তি পেয়েছিলেন তিনি। তবে এর সঙ্গে সাড়ে ৪২ লক্ষ পাকিস্তান মুদ্রা জরিমানা ধার্য করা হয়েছিল পাক ক্রিকেটারের। তবে জানা গিয়েছে আর্থিক ক্ষতির কারণে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে উমর আকমল আবেদন করেছেন তাঁকে যেন কিস্তিতে জরিমানার অঙ্ক পরিশোধের সুবিধা দেওয়া হয়।

গড়াপেটায় তথ্য গোপন করার দায়ে ২০২০ সালে উমর আকমলকে নির্বাসন করা হয়। প্রথমে মাত্র ৩ বছরের জন্য ক্রিকেটার বাইরে পাঠানো হলেও, একাধিকবার অপরাধ পুনর্বিবেচনা করে সেই শাস্তির মেয়াদ কমিয়ে দেওয়া হয় ১২ মাস। তবে জানিয়ে দেওয়া হল, সেই সঙ্গে ৪২.৫ লক্ষ পাকিস্তান মুদ্রা জরিমানা দিতে হবে।

আরো পড়ুন: কোহলির ১২৫৮ দিনের রাজত্ব শেষ! বাবরের হাতে চুরমার ১ নম্বরের গর্ব

এরপরেই আসল চমক। উমর আকমল সম্প্রতি নাকি পাক বোর্ডের কাছে আবেদন করেছেন, তাঁর আর্থিক পরিস্থিতি এই মুহূর্তে মোটেই ভাল নয়। তাই কিস্তিতে যেন জরিমানা দেওয়ার সুবিধা করে দেওয়া হয় তাঁকে। যদিও পাকিস্তানের মিডিয়া পত্রপাঠ সেই দাবি খারিজ করে দিয়েছে। এমনটাই খবর পাক মিডিয়ায়।

পাকিস্তান ক্রিকেটের বর্তমান নিয়ম অনুযায়ী, কোনো ক্রিকেটার যদি গড়াপেটা সংক্রান্ত অপরাধে জড়িত থাকে, তাহলে তাঁকে নির্বাসনের পাশাপাশি নির্দিষ্ট সময় পুর্নবাসন প্রক্রিয়ায় মধ্যেও কাটাতে হয়। এই অপরাধেই উমর আকমলের শাস্তি ধার্য করা হয়েছে। তবে জরিমানার টাকা গুনতেই সমস্যায় পড়েছেন তিনি। জরিমানার টাকা না দিতে পারলে ক্রিকেট খেলা চালু করতে পারবেন না তিনি।

শেষ দু-বছর ধরেই জাতীয় দলের বাইরে উমর আকমল। শেষবার তাঁকে জাতীয় দলের হয়ে খেলতে দেখা গিয়েছিল ২০১৯-এ। বাদ পড়ার পর প্রত্যাবর্তনের লক্ষ্যে খেলছিলেন তিনি। তবে এখন আর বড় চ্যালেঞ্জের মুখোমুখি তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Pakistan cricketer umar akmal appeals pcb to pay fine in installments