scorecardresearch

বড় খবর

মমতার সুরে সুর মিলল পাক কিংবদন্তির! সৌরভকে সরানোর পিছনে নাকি BJP-ই

মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরেই এবার সৌরভকে সরানোয় বিজেপির চক্রান্তের অভিযোগ পাকিস্তানের কিংবদন্তির

মমতার সুরে সুর মিলল পাক কিংবদন্তির! সৌরভকে সরানোর পিছনে নাকি BJP-ই

বোর্ড সভাপতি পদ থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ইচ্ছার বিরুদ্ধে অপসারণ এবং বোর্ডের এজিএম-এর পরেই বিস্ফোরণ ঘটিয়ে জয় শাহের পাক মুলুকে এশিয়া কাপে না যাওয়ার ঘোষণা। জোড়া ঘটনায় আপাতত তোলপাড় ক্রিকেট মহল। জয় শাহের মন্তব্যে যেন আগুনে ঘি ঢেলে দিয়েছে। শাহিদ আফ্রিদি, কামরান আকমল, ওয়াসিম আক্রম থেকে পাক বোর্ড একহাত নিয়েছে বিসিসিআইয়ের সচিব জয় শাহকে।

এবার পাক মুলুক থেকে জয় শাহ-কে আক্রমণের তালিকায় নাম লেখালেন পাকিস্তানের প্রাক্তন তারকা মুদাসসর নজরও। তিনি ক্রিকেট পাকিস্তানকে এক সাক্ষাৎকারে বলে দিলেন, “পাক বোর্ডের বিসিসিআই ইস্যুতে অন্য দেশের ক্রিকেট বোর্ডের সমর্থন পাবে না। কারণ অন্য বোর্ডগুলো নিজেদের পকেট ভরতে ব্যস্ত। আর্থিকভাবে ব্ল্যাকমেল করা হলে আমাদের সিদ্ধান্ত নিজেদেরই নিতে হবে। আমার মনে হয় ভারতের বিরুদ্ধে সর্বস্তরে আমাদের ম্যাচ বয়কট করা উচিত।”

আরও পড়ুন: সৌরভকে নিয়ে এখনও দাবানল ভারতীয় ক্রিকেট! অবশেষে মহারাজকে নিয়ে মুখ খুললেন নতুন প্রেসিডেন্ট বিনি

আর এই ইস্যুতেই পাকিস্তানের জাতীয় দলের হয়ে ১২২ ওয়ানডে এবং ৭৬ টেস্ট ম্যাচ খেলা নজর টেনে এনেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের ইস্যুও। বলে দিয়েছেন কীভাবে বিজেপি ভারতীয় বোর্ডে প্রভাব বিস্তার করেছে। “ভারতীয় বোর্ডে সাম্প্রতিক নির্বাচনে কী ঘটল, সকলেই দেখেছে। এটা স্পষ্ট যে বিজেপি ভারতীয় এবং এশিয়ান ক্রিকেটের বিষয়ে নাক গলাচ্ছে। এশিয়া কাপের বিষয়ে এসিসি (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) প্রেসিডেন্ট জয় শাহ তো ক্রমাগত ওভারস্টেপ করছেন। এমন মানসিকতা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের জন্য ক্ষতিকর হয়ে দাঁড়াতে পারে।”

আরও পড়ুন: পন্থ-হর্ষলই বাদ পাকিস্তান ম্যাচে! হাইভোল্টেজ ম্যাচে কেমন এগারো সাজাচ্ছে ভারত, জানুন

বিজেপি যে বোর্ড নির্বাচনে নাক গলিয়েছে তা নিয়ে ইতিমধ্যেই মুখ খুলে আলোচনার জন্ম দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বঞ্চনার অভিযোগ তুলে প্রশ্ন তুলেছেন জয় শাহ থাকলেও সৌরভকে কেন রাখা হল না। মমতার সুরই এবার যেন ভাষা পেল মুদাসসর নজরের বক্তব্যে। তিনি ভারতীয় বোর্ডে স্পষ্ট বিজেপির লম্বা হাত দেখতে পেলেন।

আরও পড়ুন: ভারত কি পাকিস্তানে খেলতে যাবে! মুখ খুললেন এবার সৌরভের উত্তরসূরি রজার বিনি

এশিয়া ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট জয় শাহ। তিনিই বিসিসিআইয়ে দ্বিতীয়বার সচিব পদে নির্বাচিত হয়ে বোমা ফাটিয়ে বলে দিয়েছিলেন, ভারত ২০২৩-এ এশিয়া কাপে খেলতে পাকিস্তানে যাবে না। তারপরেই তীব্র প্রতিক্রিয়া দেখা যায় পাক ক্রিকেট মহলে। রামিজ রাজার নেতৃত্বাধীন পাক বোর্ড সরাসরি ওয়ানডে বিশ্বকাপে খেলতে ভারতে না আসার হুমকি দেয়। এমন আবহেই এবার বিজেপি, সৌরভকে টেনে ভয়াবহ মন্তব্য পাক কিংবদন্তি মুদাসসার নজরের।

দুই দল রাজনৈতিক কারণে বর্তমানে কেবলমাত্র এশিয়া কাপ এবং আইসিসি টুর্নামেন্টে মুখোমুখি হয়। ভারত গত মাসেই চিরপ্রতিদ্বন্দি পাকিস্তানের বিরুদ্ধে খেলেছিল দু-বার। দুই দলই একটি করে ম্যাচ জিতেছিল। এবার বিশ্বকাপে দুই দলই প্ৰথম ম্যাচে নামছে মেলবোর্নে আগামী রবিবার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Pakistan former star mudassar nazar slams bcci for removing sourav ganguly