প্রয়াত লেগস্পিন কিংবদন্তি আব্দুল কাদির

১৯৭৭ সালে ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে পাকিস্তানের হয়ে অভিষেক করেন আব্দুল কাদির। নজরকাড়া ছিল তাঁর অনন্য এবং বিচিত্র বোলিং অ্যাকশন। 

By: Kolkata  Published: September 6, 2019, 11:27:14 PM

প্রয়াত হলেন পাক কিংবদন্তি লেগস্পিনার আব্দুল কাদির।
শেষ হয়ে গেল একটা অধ্যায়। শুক্রবার হৃদরোগে আক্রান্ত হয় শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন উপমহাদেশের সর্বকালের অন্যতম সেরা স্পিনার। এদিন লাহোরের এক স্থানীয় হাসপাতালে কাদিরকে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা হয়নি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৩।

১৯৭৭ সালে ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে পাকিস্তানের হয়ে অভিষেক করেন কাদির। নজরকাড়া ছিল তাঁর অনন্য বোলিং অ্যাকশন। বিচিত্র অ্যাকশনের জন্য ‘ডানসিং বোলার’ বলেও পরিচিত ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

দেশের হয়ে ৬৭টি টেস্ট ও ১০৪টি ওয়ান-ডে খেলেন কাদির। টেস্টে নিয়েছেন ২৩৬টি উইকেট। সীমিত ওভারের ক্রিকেটে তাঁর ঝুলিতে আছে ১৩২টি উইকেট। ১৯৮৩ এবং ১৯৮৭ বিশ্বকাপে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা কাদির ক্রিকেটকে অবসর নেওয়ার পর পাকিস্তানের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব সামলেছেন। পরবর্তীকালে তাঁকে ধারাভাষ্যকার হিসেবেও পাওয়া গেছে। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ক্রীড়ামহলে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pakistan legspin legend abdul qadir dead

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X