scorecardresearch

ভারতে বিশ্বকাপ খেলতে আসবে না পাকিস্তান! BCCI-কে ভয়ঙ্কর হুমকি এবার রামিজ রাজার

ফের নয়া বিতর্ক চালু করলেন পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা

ভারতে বিশ্বকাপ খেলতে আসবে না পাকিস্তান! BCCI-কে ভয়ঙ্কর হুমকি এবার রামিজ রাজার

ফের উত্তেজনা তৈরি করলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। সরাসরি জানিয়ে দিলেন, ভারত যদি আগামী বছর এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না যায় তাহলে পাক দলও বদলা নেবে ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে অংশগ্রহণ না করে। সেই সঙ্গে রামিজ রাজা বিষ্ফোরকভাবে বলে দিলেন, পাকিস্তান বিশ্বকাপে না খেললে কে দেখবে টুর্নামেন্ট!

আগামী বছর ভারতে বিশ্বকাপের আসর বসছে। তার আগে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। রামিজ বিধ্বংসী ভঙ্গিতে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলছেন, গত দুই বছর ধরেই পাকিস্তান ধারাবাহিকভাবে ভালো খেলছে। ভারতকে দু-বার হারিয়েছে (২০২১-এর টি২০ ওয়ার্ল্ড কাপ এবং ২০২২-এর এশিয়া কাপ)। এমন অবস্থায় পাকিস্তানের ক্রিকেটীয় স্ট্যান্স বেশ পরিষ্কার। ভারত না খেললে পাক দলও বিশ্বকাপে অংশ নেবে না।

আরও পড়ুন: কোহলি কি অবসর নিচ্ছেন! আবেগী পোস্টে তীব্র জল্পনায় এফোঁড়-ওফোঁড় ক্রিকেট বিশ্ব

রামিজ রাজা পাকিস্তানের উর্দু নিউজ-কে বলেছেন, “ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপে পাকিস্তান যদি অংশ না নেয়, তাহলে কে দেখবে টুর্নামেন্ট? আমাদের স্ট্যান্স খুব পরিষ্কার, ভারত যদি এখানে না আসে, তাহলে পাকিস্তানও বিশ্বকাপে খেলবে না। ওঁরা আমাদের ছাড়াই বিশ্বকাপ আয়োজন করতে পারে। আমরা আগ্রাসী স্ট্যান্ড নিচ্ছি এই ইস্যুতে। আমরা ধারাবাহিকভাবে ভালো খেলছি। বারবার বলেছি, পাকিস্তান ক্রিকেটের অর্থনৈতিক অবস্থা ভালো করতে হবে। ভালো খেললেই একমাত্র সেটা সম্ভব। টি২০ ওয়ার্ল্ড কাপে (২০২১), এশিয়া কাপে (২০২২) ভারতকে আমরা হারিয়েছি। এক বছরের মধ্যে পাকিস্তান ক্রিকেট টিম বিলিয়ন ডলার ক্রিকেট দলকে দু-বার হারিয়েছে।”

গোটা ঘটনার সূত্রপাত, গত মাসে বোর্ড সচিব জয় শাহের বিবৃতি। বোর্ডের এজিএম-এর পর তিনি জানিয়ে দিয়েছিলেন, এশিয়া কাপে অংশ নিতে ভারত পাকিস্তানে যাবে না। কোনও নিরপেক্ষ ভেন্যুতে খেলা হবে। এমনিতেই জয় শাহ এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট। তিনি দায়িত্বপূর্ণ এমন পদে থেকে বড়সড় বিবৃতি দেওয়ার পরেই পাকিস্তান ক্রিকেটে তুলকালাম পড়ে যায়। দু-দেশের রাজনৈতিক সম্পর্কের তিক্ততার কারণে দ্বিপাক্ষিক সিরিজে অংশগ্রহণ করে না দুই দেশ। একমাত্র আইসিসি এবং মাল্টি নেশন টুর্নামেন্টে অংশ নেয় দুই পড়শি দেশ।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Pakistan will not be able to participate world cup in india says pcb chairman ramiz raza