বড় খবর


বিনা কারণেই পাক মহিলা ক্রিকেটারকে ‘হেনস্থা’, ফোঁস করে উঠলেন মারিনা

পাক জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার মারিনা ইকবাল বর্তমানে একজন সফল ধারাভাষ্যকার। তাঁকেই এবার নিশানা বানানো হল।

মহিলা ক্রিকেট গোটা বিশ্ব জুড়েই এখন জনপ্রিয় হয়ে উঠছে। মহিলা ক্রিকেটের প্রসারও ঘটছে। মহিলাদের বিগ ব্যাশ লিগ ব্যাপক সমাদৃত। জাতীয় দলের হয়ে খেলে দেশের মুখ উজ্জ্বল করলেও এখনো পুরুষ ক্রিকেটারদের সমকক্ষ বলে ধরা হয় না তাঁদের।

এমনই এক কাণ্ড ঘটল এবার পাকিস্তানে। পাক জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার মারিনা ইকবাল বর্তমানে একজন সফল ধারাভাষ্যকার। তাঁকেই এবার নিশানা বানানো হল, হিল জুতো পড়ে পিচের উপর ঘুরে বেড়ানোর জন্য। এক পাক সাংবাদিক মারিনার দুটো ছবি শেয়ার করে সোশ্যাল মিডিয়ায় তাঁকে রীতিমত তুলধোনা করেন।

আরো পড়ুন: হরভজন, পাঠানের জোড়া আক্রমণ ধোনিকে, বেনজির অপমানে বিদ্ধ মহাতারকা

কাদির খোয়াজা টুইটারে উর্দুতে লেখেন, “হিল জুতো পড়ে পিচের মধ্যে যত্রতত্র ঘুরে বেড়ানো কি যুক্তিযুক্ত? মতামত চাইছি।”

তবে এর পরেই পাল্টা দেন মারিনা ইকবাল। তিনি কার্যত ধুয়ে দেন সেই পাক সাংবাদিককে। নিজের বেশ কিছু ছবি শেয়ার করে দেখিয়ে দেন, তিনি হিল নয়, বরং ফ্ল্যাট জুতো পড়েই মাঠে নেমেছিলেন। খোয়াজাকে অর্ধ-শিক্ষিত বলেও কটাক্ষ করেন।

মারিনা লেখেন, “অর্ধ শিক্ষা কিন্তু বিপজ্জনক কাদির। পিচে ফ্ল্যাট জুতো এবং প্রি ম্যাচে হিল তোলা জুতো পড়ে এসেছিলাম। আমি পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার। নিয়ম কানুন একটু আমারও জানা রয়েছে।”

সাংবাদিককে যথোপযুক্ত জবাবের জন্য সোশ্যাল মিডিয়ায় প্রশংসিতও হন মারিনা। ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের কেরিয়ার শুরু করেন মারিনা। এর পর টানা ছয় বছর জাতীয় দলের হয়ে খেলেছেন। ৩৬টি ওডিআই এবং ৪২টি টি২০ ম্যাচে মারিনার রান সংখ্যা যথাক্রমে ৪৩৬ এবং ৩৪০।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Pakistan woman cricketer gives suitable reply after being accused for wrong reason

Next Story
আইপিএল শেষ ভুবনেশ্বরের, কেকেআর পেসার এবার হায়দরাবাদে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com