পিচে হাঁটল পাকিস্তান, ভারতের খাতায় ১০ রান

নিউজিল্যান্ডকে ৩৪ রানে হারিয়েই বিশ্বকাপের অভিযান শুরু করেছে ভারত। টুর্নামেন্টে হরমনপ্রীত কউর অ্যান্ড কোং-এর ধারবাহিকতা অব্য়াহত। রবিবার তাঁরা চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকেও সাত উইকেটে হারিয়ে দিয়েছে।

By: November 12, 2018, 5:38:10 PM

নিউজিল্যান্ডকে ৩৪ রানে হারিয়েই বিশ্বকাপের অভিযান শুরু করেছে ভারত। টুর্নামেন্টে হরমনপ্রীত কউর অ্যান্ড কোং-এর ধারবাহিকতা অব্য়াহত। রবিবার তাঁরা চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকেও সাত উইকেটে হারিয়ে দিয়েছে। পাকিস্তানের ১৩৩ রানের জবাবে মিতালি রাজের অর্ধ-শতরানে ভর করেই ভারতের জয়ের মঞ্চ তৈরি হয়ে গিয়েছিল। এক ওভার বাকি থাকতেই পাকিস্তানের বিরুদ্ধে জয় ছিনিয়ে আনে ইন্ডিয়া। আর এই ম্যাচেই ভারতের স্কোরবোর্ডে যোগ হল ১০ রান। যেটা আইসিসি-র থেকে উপহার হিসেবেই পেল তারা।

এবার প্রশ্ন আসছে কেন আইসিসি ভারতকে ১০টি রান দিল! আসলে এই ম্যাচে পাকিস্তানের খেলোয়াড়রা একবার নয়, দু’দুবার পিচের ওপর দিয়ে হাঁটল। যার ফলে তাঁদের থেকে পাঁচ রান করে ১o রান পেনাল্টি হিসেবে কেটে নিয়ে ভারতকে দিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। পাক ব্যাটার্স নিদা দর, ও বিসমা মারুফ দু’জনেই এই ম্যাচে হাফ-সেঞ্চুরি করেছেন। কিন্তু আম্পায়ার সতর্ক করা সত্বেও বিপদসীমানা অতিক্রম করে তাঁরা। যার মাশুল গুনতে হল দলকে। আইসিসি-র বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৮ ওভারের প্রথম বলেই পাকিস্তানের জরিমানা কেটে নেওয়া হয়। ম্য়াচের শেষ বলেও তাঁদের ফের জরিমানা কাটা হয়।  

আরও পড়ুন: ভিডিও দেখুন: ভয়ানক বাউন্সারে মাটিতে লুটিয়ে পড়লেন এই পাক ওপেনার

ম্যাচের শেষে পাকিস্তানের ক্যাপ্টেন জাভেরিয়া খান তাঁর সতীর্থদের এই অপেশাদার আচরণ নিয়ে মুখ খুললেন। তিনি জানালেন, “আমার আম্পায়ারদের সঙ্গে কথা হয়েছে। তাঁরা খেলোয়াড়দের তিনবার সতর্ক করেছিল। তারপর পেনাল্টি কাটা হয়। এটা আমাদের অত্যন্ত অপেশাদার আচরণ। সতর্ক করার পরেও আমরা বিপদসীমানা অতিক্রম করলাম। এই বিষয়টা নিয়ে আমাদের অত্যন্ত গুরুত্ব নিয়ে খতিয়ে দেখতে হবে। এবারই প্রথম নয়, অতীতে শ্রীলঙ্কা সিরিজের সময়ও হয়েছে। আর এই গুলোই ম্যাচে প্রভাব ফেলে।”পাকিস্তান এই মুহূর্তে প্রথম দু’ম্যাচ হেরে গ্রুপ বি-তে তিন নম্বরে। আগামী ১৩ নভেম্বর আয়ারল্যান্ডের বিরুদ্ধে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে তৃতীয় ম্য়াচ খেলবে জাভেরিয়ার পাকিস্তান। এই মুহূর্তে টুর্নামেন্টে টিকে থাকতে হলে পাকিস্তানের যে কোনও মূল্যে জয় প্রয়োজন। 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pakistan womens team get 10 run penalty for running on the pitch in womens world t20 match

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
নজরে পাহাড়
X