বড় খবর

অভিনব উদ্যোগ কলকাতা লিগ চ্যাম্পিয়ন পিয়ারলেসের, তিন প্রধানকে টেক্কা দিতে ফের প্রস্তুত

মহামেডান শেষবার কলকাতা লিগ জেতে অবশ্য সেই ৪০ বছর আগে ১৯৮১-তে। তারপরে কেবলই সবুজ মেরুন আর লাল হলুদ রঙে সেজেছে ময়দানি ফুটবলের চ্যাম্পিয়নের তকমা।

এক মরশুম আগেই কলকাতা লিগ চ্যাম্পিয়ন হওয়ার নজির গড়েছিল। ইস্টবেঙ্গল, মোহনবাগান কিংবা মহামেডান বাদ দিয়ে কলকাতা ফুটবলে নতুন শক্তি হিসেবে আত্মপ্রকাশ করেছিল পিয়ারলেস। সেই পিয়ারলেসই এবার নতুন মরশুম শুরুর আগে অভিনব উদ্যোগ নিল।

সিনিয়র দল বাদ দিয়ে ১৮ থেকে ২১ বছরের মধ্যে ২৫ জন তরুণ ফুটবলারদের নিয়ে একটি ফুটবল দল তৈরি করে রাখছে পিয়ারলেস। ২৫ জনের এই স্কোয়াড দেশের বিভিন্ন প্রান্তে টুর্নামেন্ট খেলবে। কোচিং এবং মনিটরিংয়ের মধ্যে থাকা এই তরুণ প্রতিভারাই সিনিয়র দলের সাপ্লাই লাইনের কাজ করবেন।

পিয়ারলেস ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে এই রিজার্ভ দলের পোশাকি নাম পিয়ারলেস জুভেনাইল ফোর্স। আগামীকাল মুন্সিডাঙ্গার জুবিলি ময়দানে সরকারিভাবে আত্মপ্রকাশ করতে চলেছে পিয়ারলেসের এই জুনিয়র স্কোয়াড।

আরো পড়ুন: রোনাল্ডোর হৃদয়টা পর্দার আড়ালে থাকে, বলছেন কিংবদন্তির কোচ গ্যাসপার

কলকাতা লিগে পিয়ারলেস প্রথমবার খেলে ১৯৯৩ সালে। তারপর চ্যাম্পিয়নের মুকুট পড়তে লেগে গিয়েছে ২৮ বছর। আনসুমানা ক্রোমা ১৩ গোল করে টুর্নামেন্টের টপ স্কোরার হয়েছেন। যাইহোক, পিয়ারলেসের আবির্ভাবের বহু আগে থেকেই অবশ্য কলকাতা লিগের চ্যাম্পিয়নের শিরোপা হাত বদল হয়েছে ইস্টবেঙ্গল, মোহনবাগান এবং মহামেডানের মধ্যে। মহামেডান শেষবার কলকাতা লিগ জেতে অবশ্য সেই ৪০ বছর আগে ১৯৮১-তে। তারপরে কেবলই সবুজ মেরুন আর লাল হলুদ রঙে সেজেছে ময়দানি ফুটবলের চ্যাম্পিয়নের তকমা।

কীভাবে তারকা খচিত বড় দলকে পেরিয়ে জয়ী হয়েছিল পিয়ারলেস জানাতে গিয়ে কোচ জহর দাস বলেছিলেন, তরুণ প্রতিশ্রুতিমান ফুটবলারদের তুলে আনায় জোর দেয় পিয়ারলেস। তাতেই বিগ থ্রি-কে বাজিমাত। সেই লক্ষ্যেই কলকাতা লিগের ঢাকে কাঠি পড়ার আগেই আবার নতুন স্বপ্ন দেখতে শুরু করল পিয়ারলেস। নতুন প্রচেষ্টার মাধ্যমে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Peerless football club champion of cfl launches peerless juvenile force a reserve squad

Next Story
ধোনিকে দেখতে ভাঙল ব্যারিকেড, উপড়াল তাঁবু! তারকার জন্য হুলুস্থূল রাজস্থানে, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com