১৭ ম্যাচ পরে হার ব্রাজিলের, পেরু থামাল জয়রথ

প্রথমার্ধে গোলশুন্য় থাকার পরে কোচ তিতে আক্রমণে নামিয়েছিলেন নেইমার, ভিনিসিয়াস জুনিয়র, লুকাস পাকুয়েতা এবং ব্রুনো হেনরিকের মতো তারকাদের। তাঁরাও অবশ্য ব্রাজিলকে জয় এনে দিতে ব্যর্থ।

By: New Delhi  Published: September 11, 2019, 2:11:24 PM

টানা এক বছর অপ্রতিরোধ্য ছিল। আন্তর্জাতিক পর্যায়ে ১৭টি ম্যাচ অপরাজেয় ছিল ব্রাজিল। সেই ব্রাজিলের অপ্রতিরোধ্য জয়রথ থামিয়ে দিল পেরু। লস অ্যাঞ্জেলসে প্রীতি ম্যাচে ব্রাজিলকে ১-০ল গোলে হারিয়ে দিল পেরু। ফ্রি-কিক থেকে দুর্ধর্ষ গোল করে পেরুর জয়ের নায়ক আব্রাম। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের পরে একটাও ম্যাচ হারেনি ব্রাজিল। সেই ব্রাজিলকেই থামতে হল মার্কিন যুক্তরাষ্ট্রে এসে।

দু-মাস আগেই কোপা আমেরিকার ফাইনালে পেরুকে বধ করেছিল ব্রাজিল। এদিন অবশ্য ব্রাজিলের প্রথম একাদশে ছিলেন না নেইমার, দানি আলভেজ, থিয়াগো সিলভাদের মতো প্রথমসারির তারকারা। ম্যাচের ফলাফলে তারই প্রভাব পড়ল। রিচার্লিসন বরাবরের মতোই আপফ্রন্টে সক্রিয় ছিলেন। পেরু গোলকিপার পেদ্রো গ্যালাসেকে ব্যক্ত রাখছিলেন গোটা ম্যাচ জুড়েই। একবার তো রিচার্লিসনের জোরালো শট বারপোস্টে লেগে প্রতিহত হয়। তবুও গোটা ম্যাচে ব্রাজিল নিজেদের চিরাচরিত নিয়ন্ত্রণ নিয়ে খেলতে পারেনি।

আরও পড়ুন ভিডিও: ঝলসালেন রোনাল্ডো, হ্য়াট্রিক-সহ করলেন চার গোল, উড়ে গেল লিথুয়ানিয়া

প্রথমার্ধে গোলশুন্য় থাকার পরে কোচ তিতে আক্রমণে নামিয়েছিলেন নেইমার, ভিনিসিয়াস জুনিয়র, লুকাস পাকুয়েতা এবং ব্রুনো হেনরিকের মতো তারকাদের। তাঁরাও অবশ্য ব্রাজিলকে জয় এনে দিতে ব্যর্থ। দ্বিতীয়ার্ধের শেষ লগ্নে এডারসনকে পেরিয়ে ম্যাচের একমাত্র গোল আব্রামের। এই নিয়ে পেরুর বিরুদ্ধে ৪৬বারের সাক্ষাতে ব্রাজিল পঞ্চমবার হার হজম করল।

ফুল ব্যাক ফাগনার ম্যাচের শেষে বলেন, “আমরা গোল করার বহু সুযোগ পেয়েছিলাম। ব্যর্থ হয়েছি। ওরা ডেড বল সিচ্যুয়েশন থেকে আমাদের শাস্তি দিয়েছে। এই হার থেকে আমরা শিক্ষা নিচ্ছি। খেলায় হারজিত থাকেই। সেই হার থেকে নিজেদের ভুল কতটা বুঝতে পারলাম, সেটাই আসল।”

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Peru ends brazils 17 match unbeaten streak

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং