scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

বার্সা এখন অতীত, জার্মানিতে পাড়ি দিলেন কুটিনহো, গায়ে চাপাবেন রবেনের ১০ নম্বর জার্সি

স্পেন ছাড়লেন ফিলিপ কুটিনহো। জার্মানিতে পাড়ি দিলেন ব্রাজিলের উইঙ্গার। বার্সেলোনা থেকে লিয়েনে কুটিনহো গেলেন বায়ার্ন মিউনিখে। সোমবার দু’ক্লাবের পক্ষ থেকেই সরকারি ভাবে এই ঘোষণা করে দেওয়া হয়েছে।

বার্সা এখন অতীত, জার্মানিতে পাড়ি দিলেন কুটিনহো, গায়ে চাপাবেন রবেনের ১০ নম্বর জার্সি
বার্সা এখন অতীত, জার্মানিতে পাড়ি দিলেন কুটিনহো, গায়ে চাপাবেন রবেনের ১০ নম্বর জার্সি

স্পেন ছাড়লেন ফিলিপ কুটিনহো। জার্মানিতে পাড়ি দিলেন ব্রাজিলের উইঙ্গার। বার্সেলোনা থেকে লিয়েনে কুটিনহো গেলেন বায়ার্ন মিউনিখে। সোমবার দু’ক্লাবের পক্ষ থেকেই সরকারি ভাবে এই ঘোষণা করে দেওয়া হয়েছে। বুন্দেশলিগা চ্য়াম্পিয়ন ক্লাব বায়ার্ন সাড়ে আট মিলিয়ন ইউরো বেতন দিয়েছে কুটিনহোকে। মোট ১২০ মিলিয়ন ইউরোর বিনিময় বার্সার সঙ্গে বায়ার্নের পাকাপাকি চুক্তি হয়েছে।

<
গতবছর জানুয়ারিতে লিভারপুল থেকে মেসিদের ক্লাবে এসেছিলেন নেইমারের স্বদেশীয় সতীর্থ। ১৪২ মিলিয়ন পাউন্ড নিয়েছিলেন ২৭ বছরের আক্রমণাত্মক মিডফিল্ডার। কিন্তু লিভারপুলের জার্সিতে যে ফুল ফুটিয়েছিলেন কুটিনহো, বার্সায় এসে কিন্তু নিজেকে মেলে ধরতে পারেননি রিও ডি জেনেইরোর বাসিন্দা। বার্সেলোনার পক্ষ থেকে জানানো হয়েছে, “বার্সেলোনা প্রকাশ্য়ে ফিলিপ কুটিনহোকে তাঁর দায়বদ্ধতার জন্য় ধন্য়বাদ জানাতে চায়। তাঁর কেরিয়ারের নতুন পর্যায়ের জন্য় আমাদের শুভেচ্ছা রইল।”


অন্য়দিকে বায়ার্নের সিইও কার্ল-হেইনজ রুমেনিগ জানান, “আমরা অনেকদিন ধরেই কুটিনহোকে আনার চেষ্টা করছি। এই ট্রান্সফারে আমরা খুশি হয়েছি। এফসি বার্সাকে ধন্য়বাদ ওকে ছাড়ার জন্য়। কুটিনহোর সৃষ্টিশীলতা ও অসাধারণ দক্ষতা আমাদের দলকে আরও শক্তিশালী করে তুলবে।” বার্সায় সাত নম্বর জার্সি গায়ে চাপিয়েছিলেন কুটিনহো। আর বায়ার্নে ডাচ কিংবদন্তি আর্জেন রবেনের ১০ নম্বর জার্সি গায়ে তুলবেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Phil coutinho leaves barcelona for bayern munich