বড় খবর

মোদির ‘মনের কথা’য় টিম ইন্ডিয়ার জয়জয়কার! বিসিসিআইয়ের পাল্টা ধন্যবাদ প্ৰধানমন্ত্রীকে

নরেন্দ্র মোদির মন কি বাত-এ উঠে এল টিম ইন্ডিয়ার ঐতিহাসিক পারফরমেন্স। প্রধানমন্ত্রীর রেডিও বার্তার পরেই ধন্যবাদ জানাল বিসিসিআই।

ভারতীয় ক্রিকেট দল বিদেশের মাটিতে ইতিহাস গড়েছে। রূপকথা তৈরি করে সফর শেষ করেছে অজিঙ্কা রাহানের টিম ইন্ডিয়া। তারপরেই এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির গলায় টিম ইন্ডিয়ার স্তুতি। জাতীয় দলের কঠোর পরিশ্রম এবং টিমওয়ার্ক গোটা বিশ্বের কাছেই অনুপ্রেরণা, এমন ভাষাতেই ঐতিহাসিক জয়কে ব্যাখ্যা করলেন প্রধানমন্ত্রী।

শনিবার ‘মন কি বাত’ অনুষ্ঠানে মোদি বলেন, “এই মাসেই ক্রিকেটের মাঠ থেকে আমাদের কাছে ভাল খবর এসেছে। প্রাথমিক বিপত্তি কাটিয়ে গৌরবের সঙ্গে প্রত্যাবর্তন করেছে। এবং সিরিজ জিতে নিয়েছে অস্ট্রেলিয়ায়। আমাদের দলের হার্ডওয়ার্ক এবং টিমওয়ার্ক অনুপ্রেরণা জোগাবে।”

আরো পড়ুন: যে দশ অনামি মুখ এবার আইপিএল নিলামের আকর্ষণ, চিনে নিন আগেভাগে

প্রধানমন্ত্রীর এমন প্রশংসার পরেই বিসিসিআইয়ের টুইটার হ্যান্ডল থেকে ধন্যবাদ জানানো হয়। “আপনার প্রশংসা এবং উৎসাহের জন্য ধন্যবাদ। তেরঙা উঁচুতে রাখার জন্য টিম ইন্ডিয়া এভাবেই খেলবে।”

গাব্বায় ভারতীয় দল ৩২ বছরের অজি আধিপত্য চুরমার করে জেতে। সিরিজও ২-১ ব্যবধানে জিতে নেয় টিম ইন্ডিয়া। তা-ও আবার চোট আঘাতে জর্জরিত দ্বিতীয় সারির দল নিয়ে। এর আগে শেষবার ১৯৮৮ সালে ভিভ রিচার্ডসের শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজ দল বর্ডারের অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ৯ উইকেটে। ঐতিহাসিক সিরিজ জয়ের সঙ্গেসঙ্গেই ভারত আইসিসি ক্রমতালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে অস্ট্রেলিয়াকে সরিয়ে।

আপাতত ভারতের সামনে চ্যালেঞ্জ দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ। চারটি টেস্ট, তিনটে ওডিআই এবং পাঁচটি টি২০ ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। চেন্নাইয়ে ইংল্যান্ড দলের প্রত্যেকে আপাতত কোয়ারেন্টাইন পর্ব পালন করছেন।

বেন স্টোকস, জোফ্রে আর্চার এবং রোরি বার্নস আগেই ভারতে চলে এসেছিলেন। কারণ তিন তারকাই শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট খেলেননি। ৫ ফেব্রুয়ারি শুরু প্রথম টেস্ট।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Pm narendra modi team india performance vs australia mann ki baat

Next Story
নিলামের আগেই ফাঁস আইপিএলের দিনক্ষণ, জেনে নিন মেগা টুর্নামেন্টের শুরু-শেষ কবে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com