বড় খবর

আইপিএলের পর আগামী বছরেই বিশ্বকাপের আসর ভারতে, জানাল আইসিসি

চলতি বছরের স্থগিত হয়ে যাওয়া বিশ্বকাপ আয়োজিত হবে ২০২২-এ। ভারতে যথারীতি আগামী বছরেই হবে টি২০ বিশ্বকাপ। এমনটাই জানাল আইসিসি।

পরপর দু বছর টি২০ বিশ্বকাপ হওয়ার কথা ছিল। কোভিড পরিস্থিতিতে বিশ্বকাপ স্থগিত হয়ে গেলেও তা বাতিল হয়নি। চলতি বছরের টি২০ বিশ্বকাপ ২০২২-এ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়াতেই। আর সূচি মেনে আগামী বছর ২০২১-এর টি২০ বিশ্বকাপ হবে যথারীতি ভারতে। এমনটাই জানিয়ে দিল আইসিসি।

আইসিসি-র সহযোগী সংস্থা আইবিসি কোভিড অবস্থায় স্বাস্থ্য, অর্থনীতি, ক্রিকেট নিয়ে অনেক ভাবনা চিন্তা করার পরেই এমন সিদ্ধান্ত নিয়েছে। আইসিসির দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান ইমরান খোয়াজা সেই বিবৃতিতে জানিয়েছেন, “গত কয়েক মাস ধরে আমরা মাঠে কবে ফিরব, এই নিয়ে চিন্তা ভাবনা করেছি। তবে ক্রিকেটার ও ক্রিকেটের সঙ্গে জড়িত সকলের স্বাস্থ্য নিরাপত্তা সুনিশ্চিত করা আমাদের অগ্রাধিকার ছিল। এইদিন ক্রিকেট, ফ্যান, পার্টনার সকলের কথা ভেবেই আইসিসি যা সিদ্ধান্ত নিয়েছে তা সেরা। আইসিসি ইভেন্টে ফেরার জন্য সর্বক্ষণ সমর্থন জুগিয়ে গিয়েছে বিসিসিআই, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড ও সরকার। এদের কে ধন্যবাদ।”

আরও পড়ুন

ফুটবল নয় ক্রিকেটই দুনিয়ার জনপ্রিয়তম, প্রমাণ দিল আইসিসি

আইসিসির বিবৃতিতে জানানো হয়েছে চলতি বছরের টি২০ বিশ্বকাপের জন্য যে দল যোগ্যতা অর্জন করে গিয়েছে তারাই ভারত সংস্করণে খেলবে। তবে ২০২২ বিশ্বকাপের জন্য নতুন করে যোগ্যতা অর্জনকারী পর্ব খেলা হবে।

আরো জানানো হয়েছে, আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ডে মহিলা ক্রিকেট বিশ্বকাপ সূচি মেনেই হবে। মহিলা বিশ্বকাপের জন্য পাঁচটি দল ইতিমধ্যেই যোগ্যতা অর্জনকারী পর্বের বাধা টপকে গিয়েছে। তারা যথারীতি অংশ নেবে। সেরা বাছাই তিন দলের যোগ্যতা অর্জনকারী রাউন্ড হওয়ার কথা ছিল চলতি বছরে শ্রীলঙ্কায়। তবে অতিমারী পরিস্থিতির কারণে সেই পর্ব খেলা যায়নি। সেই কোয়ালিফিকেশন রাউন্ড খেলা হবে আগামী বছরে।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Postponed t20 world cup to be held in 2022 says icc

Next Story
ইংল্যান্ডের ভারত সফর স্থগিত, জানিয়ে দিল বিসিসিআই
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com