বড় খবর

ইস্টবেঙ্গলের পরে এবার মোহনবাগান! সৌরভকে সম্মানের ডালি উপুড় করল সবুজ-মেরুন

এবারের মোহনবাগান রত্ন দেওয়া হচ্ছে দু-জনকে। কেশব দত্ত এবং প্রসূন বন্দ্যোপাধ্যায়। ক্লাবের জার্সিতে নয় বছর খেলেছিলেন। ক্লাবের ক্যাবিনেটে এনেছেন ২৮টা ট্রফি। তাঁর অধিনায়কত্বে সোনা ঝরা বছর ছিল ১৯৭৮ সালে। সেই বছরেই ত্রিমুকুট জিতেছিল ক্লাব।

sourav ganguly east bengal and mohun bagan
সৌরভকে আজীবন সদস্যপদ দিচ্ছে মোহনবাগান (ফেসবুক)

সৌরভ গঙ্গোপাধ্যায় সম্মানিত হচ্ছেন ইস্টবেঙ্গলের শতবর্ষে। পড়শি মোহনবাগানও এবার সম্মানের ডালি উপুর করে দিল তাঁকে। ২৯শে জুলাই মোহনবাগান দিবসে পাঁচজনকে আজীবন সদস্যপদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গেই এই তালিকায় রয়েছেন নাট্যব্যক্তিত্ব দেবশঙ্কর হালদার, চূনী গোস্বামী, লিয়েন্ডার পেজের পিতা ভেস পেজ এবং অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মতো মহাতারকারা। সোমবার মোহনবাগানের সাধারণ কমিটির বৈঠকের পরেই ঘোষণা করে দেওয়া হল মোহনবাগান সম্মান প্রাপক কাদের দেওয়া হচ্ছে।

এবারেই প্রথমবার মোহনবাগান রত্ন দেওয়া হচ্ছে দু-জনকে- কেশব দত্ত এবং প্রসূন বন্দ্যোপাধ্যায়। ক্লাবের জার্সিতে নয় বছর খেলেছিলেন প্রসূন বন্দ্যোপাধ্যায়। ক্লাবের ক্যাবিনেটে এনেছেন ২৮টা ট্রফি। তাঁর অধিনায়কত্বে সোনা ঝরা বছর ছিল ১৯৭৮ সালে। সেই বছরেই ত্রিমুকুট জিতেছিল ক্লাব।

আরও পড়ুন বুন্দেশলিগার মিডফিল্ডার এবার কলকাতায়, স্প্যানিশ কোচের প্রধান অস্ত্র তিনি

ক্লাবের জার্সিতেই প্রসূন বন্দ্যোপাধ্যায় অনন্য সমস্ত দৃষ্টান্ত স্থাপন করেছেন। এই ক্লাবে খেলেই দেশের হয়ে খেলেছেন, অধিনায়ক হয়েছেন, অর্জুন পুরস্কার পেয়েছেন অতীতে। এমনকি এশিয়ান অল স্টার টিমে খেলার সুযোগ প্রাপ্তির মূলেও সবুজ মেরুন ক্লাব। বর্তমানে তিনি সাংসদ। রাজনীতিতে পুরোদস্তুর জড়িয়ে পড়ার পরেও ক্লাবের সময়ে, অসময়ে পাশে থেকেছেন। তারই প্রতিদান হিসেবে এবার ক্লাব কর্তারা মোহনবাগান রত্ন তুলে দিচ্ছেন প্রসূন বন্দ্যোপাধ্যায়কে।

অন্যদিকে, কিংবদন্তি হকি তারকা কেশব দত্তকে মরণোত্তর মোহনবাগান রত্ন দেওয়ার দাবি উঠছিল গত দু-বছর ধরেই। ১৯৪৮ ও ১৯৫২ সালে যথাক্রমে লন্ডন ও হেলসিঙ্কি অলিম্পিক গেমসে সোনাজয়ী দলের সদস্য ছিলেন তিনি। এবারেই সেই দাবিকে মান্যতা দিয়েই কিংবদন্তিকে স্বীকৃতি মোহনবাগান রত্নের।

Web Title: Prasun banerjee to be conferred mohan bagan ratna on mohun bagan day sourav ganguly lifetime membership

Next Story
বুন্দেশলিগার মিডফিল্ডার এবার কলকাতায়, স্প্যানিশ কোচের প্রধান অস্ত্র তিনিdario vidosic
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com