বড় খবর

শচীনের বন্ধুকে সহকারী কোচ করল দিল্লি ক্যাপিটালস, চমক বছরের শুরুতেই

জাতীয় দলের হয়ে ১১টি টেস্ট এবং ৩৭টি একদিনের ম্যাচ খেলেছেন প্রবীণ আমরে। ঘরোয়া ক্রিকেটে খেলোয়াড় এবং কোচ হিসেবে দারুণ রেকর্ডের অধিকারী তিনি।

আগামী দুই মরসুমের জন্য প্রবীণ আমরেকে সহকারী কোচ করল দিল্লি ক্যাপিটালস। বুধবারই সরকারিভাবে দিল্লি ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল রিকি পন্টিংয়ের সহকারী হিসাবে কাজ করবেন তিনি। শচীনের সঙ্গে ঘরোয়া ক্রিকেট হোক বা আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন তিনি। মাস্টার ব্লাস্টার্সের মুম্বইয়া বন্ধু তিনি। মুম্বই ছেড়ে তিনি এবার দিল্লির কোচিং স্টাফে।

৫২ বছরের আমরে ২০১৪ সাল থেকে দলের প্রতিভা অন্বেষণের কাজে নিযুক্ত ছিলেন। এবার তাঁকে সরাসরি কোচিং স্টাফে যোগ করে নেওয়া হল।

আরো পড়ুন: সৌরভের অসুস্থতায় কুৎসিত অপমান কংগ্রেস নেতার, শালীনতার মাত্রা ছাড়াল রসিকতা

গুরুত্বপূর্ণ পদ পেয়ে জাতীয় দলের প্রাক্তন তারকা বলে দিয়েছেন, “আমার উপর ভরসা করায় দিল্লি দিল্লি ক্যাপিটালস ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাই। দল প্রথমবারের মত আইপিএলের ফাইনালে পৌঁছেছে। এমন সময়ে দলে পদ পাওয়া দারুণ গুরুত্বপূর্ণ বিষয়। রিকি এবং দলের অন্যান্যদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি।”

দিল্লি ক্যাপিটালস সিইও ধীরাজ মালহোত্রা জানিয়ে দিয়েছেন, “দিল্লি ক্যাপিটালস দলে প্রবীণ আমরে স্বাগত। ভারতীয় ক্রিকেটাররা আমাদের দলের মূল চালিকাশক্তি। সেই ভাবনা আমাদের কোচিং স্টাফের ক্ষেত্রেও প্রযোজ্য। খুব কম কোচই প্রবীণ আমরের মত ঘরোয়া ক্রিকেটের বিষয়ে খোঁজ রাখেন। আমাদের দলে শ্রেয়স আইয়ার, পৃথ্বী শ-দের মত ট্যালেন্টদের আমাদের স্কোয়াডে আনার অন্যতম কারিগর তিনি। ওঁর অভিজ্ঞতা আমাদের সকলের কাছে মূল্যবান। ওঁকে পেয়ে ভাল লাগছে।”

জাতীয় দলের হয়ে ১১টি টেস্ট এবং ৩৭টি একদিনের ম্যাচ খেলেছেন প্রবীণ আমরে। ঘরোয়া ক্রিকেটে খেলোয়াড় এবং কোচ হিসেবে দারুণ রেকর্ডের অধিকারী তিনি। মুম্বইকে তিনবার রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন করেন তিনি কোচ হিসেবে। একাধিক ভারতীয় জাতীয় দলের তারকার ব্যক্তিগত কোচের ভূমিকাও পালন করেছেন তিনি।

দিল্লি ক্যাপিটালস গত আইপিএলে দুরন্ত পারফরম্যান্স মেলে ধরেছিল। তবে ফাইনালে উঠেও শ্রেয়স আইয়ারের নেতৃত্বাধীন দল মুম্বই ইন্ডিয়ান্সের কাছে পরাজিত হয়।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pravin amre appointed as delhi capitals assistant coach

Next Story
নটরাজনের বদলে টেস্ট অভিষেক সাইনির, রোহিত ঢুকতেই বাদ মায়াঙ্ক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com