বড় খবর

এক মাসে পাঁচটি সোনা, হিমা দাসকে শুভেচ্ছা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর

ইউরোপে এক মাসের মধ্য়ে পাঁচটি সোনা জিতে ইতিহাস লিখেছেন দেশের অ্যাথলিট হিমা দাস। তাঁর বিজয়রথ অব্য়াহত। হিমার এই সাফল্য়ে উচ্ছ্বসিত স্বয়ং দেশের রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মো

President Kovind, PM Modi congratulate Hima Das
এক মাসে পাঁচটি সোনা, হিমা দাসকে শুভেচ্ছা রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর

ইউরোপে এক মাসের মধ্য়ে পাঁচটি সোনা জিতে ইতিহাস লিখেছেন দেশের অ্যাথলিট হিমা দাস। তাঁর বিজয়রথ অব্য়াহত। হিমার এই সাফল্য়ে উচ্ছ্বসিত স্বয়ং দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট করে ‘ধিং এক্সপ্রেস’কে (এই নামেই আসামে ডাকা হয় তাঁকে) শুভেচ্ছা জানালেন তাঁরা।

রাষ্ট্রপতি লিখলেন, “তিন সপ্তাহে পাঁচটি সোনার পদক! তুমি অসাধারণ হিমা। স্প্রিন্টিং করে যাও, তোমার উজ্জ্বলতা বজায় থাকুক। আশা করি ২০২০ অলিম্পিকে তোমার এই সাফল্য আমাদের গৌরবান্বিত করবে।”

আরও পড়ুন: ভয়ঙ্কর বন্য়া আসামে, বেতনের অর্ধেকটাই দিয়ে দিলেন হিমা দাস

মোদি লিখলেন, ” শেষ কয়েকদিনে তোমার এই অসাধারণ কৃতিত্বের জন্য় গর্বিত ভারত। তুমি বিভিন্ন টুর্নামেন্ট থেকে সোনা এনে সকলকে আনন্দ দিয়েছ। তোমার ভবিষ্য়ত প্রয়াসের জন্য় আমার শুভেচ্ছা রইল।”

গত ২ জুলাই হিমার সােনার দৌড় শুরু হয়েছিল ইউরোপে। ওদিনই পোল্যান্ডের পোজনান অ্যাথলেটিক্স গ্রাঁ প্রিঁ-তে ২০০ মিটারে সোনা জেতেন হিমা। ২৩.৬৫ সেকেন্ডে দৌড় শেষ করেন তিনি। এরপর ৭ জুলাই পোল্যান্ডেরই কুতনো অ্যাথলেটিক্স মিটে ফের ২০০ মিটারে স্বর্ণ পদক ছিনিয়ে আনেন হিমা। ২৩.৯৭ সেকেন্ড সময় নেন তিনি। সোনার দৌড় তাঁর অব্য়াহত থাকে চেক প্রজাতন্ত্রের মাটিতেও। ওখানকার ক্লাদনো অ্যাথলেটিক্স মিটেও হিমা ২০০ মিটারে প্রথম স্থান অর্জন করে সোনার হ্য়াটট্রিক করেন। ২৩.৪৩ সেকেন্ড সময় নেন। চেকে প্রজাতন্ত্রে ৪০০ মিটারেও সোনা আসে হিমার।


তাঁর পাঁচ দিন পরেই ৭ জুলাই পোলান্ডেই কুতনো অ্যাথলেটিক্স মিটে ফের ২০০ মিটারেই সোনা জেতেন হিমা। এ বার তাঁর সময় হয় ২৩.৯৭ সেকেন্ড। ছয় দিন পরে ১৩ জুলাই চেক প্রজাতন্ত্রে অনুষ্ঠিত ক্লাদনো অ্যাথলেটিক্স মিটে ২৩.৪৩ সেকেন্ড সেকেন্ড সময় করে ২০০ মিটারে সোনা জয়ের হ্যাটট্রিক করেন হিমা।গত বুধবার ‘ধিং এক্সপ্রেস’ (এই নামেই অসমে ডাকা হয় তাঁকে) হিমা চেক প্রজাতন্ত্রে প্রথম নামেন তাঁর প্রিয় ইভেন্ট ৪০০ মিটারে। সেখানেও তিনি শেষ করেছিলেন সোনা জিতেই।  গত এপ্রিল মাসে এশিয়ান অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের এই ইভেন্টে চোটের কারণে দৌড়াতে পারেননি হিমা। গত শনিবার হিমার পঞ্চম সোনা আসে নোভে মেস্তো নাদ মেতুজি গ্রাঁ প্রিঁ-তে। যদিও হিমা বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে কোয়ালিফাই করতে পারেননি।

 

Web Title: President kovind pm modi congratulate hima das123401

Next Story
কলঙ্কিত ফাইনালে ঐতিহাসিক ভুল! স্বীকার করেও বিস্ফোরক মন্তব্য ধর্মসেনারengland vs new zealand
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com