বড় খবর

ধোনির জায়গা নেওয়া বিশাল চাপের, খোলাখুলি স্বীকারোক্তি রাহুলের

জাতীয় দলের জার্সিতে ৩২টা ওডিআই ও ৪২টা টি টোয়েন্টি খেলা লোকেশ রাহুলকে অবশ্য আইপিএলে উইকেটকিপারের ভূমিকায় নিয়মিত দেখা গিয়েছে।

উইকেটের পিছনে মহেন্দ্র সিং ধোনির জায়গা নেওয়া মোটেও সহজ কাজ নয়। স্বীকার করে নিলেন কেএল রাহুল। বেশ কিছুদিন সীমিত ওভারের ক্রিকেটে জাতীয় দলে উইকেটকিপারের ভূমিকা পালন করছেন রাহুল। তিনিই জানাচ্ছেন, ধোনিকে নিয়ে সমর্থকদের প্রত্যাশার সঙ্গে পাল্লা দিতে হয় রীতিমতো।

স্টার স্পোর্টসের ক্রিকেট কানেক্টেড অনুষ্ঠানে লোকেশ রাহুল জানিয়ে দিয়েছেন, “সমর্থকদের প্রত্যাশা এতটাই বেশি থাকে যে উইকেটের পিছনে গ্লাভস নিয়ে দাঁড়ালেই চাপ অনুভব করি। যদি সামান্যতম ভুলও হয়, লোকে ধরে নেবে তুমি ধোনির জায়গা নিতে পারবে না। ধোনির মত একজন কিংবদন্তি কিপারের জায়গা নেওয়া ভীষণ চাপের। কারণ মানুষ মোটেই চায় না উইকেটের পিছনে অন্যকেউ দাঁড়াক।”

২০১৪ সালে টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন ধোনি। তারপর টেস্টে ঋদ্ধিমান নিয়মিত কিপিং করছেন। তবে সীমিত ওভারের ক্রিকেটে এখনও কেউ পাকাপাকিভাবে ধোনির জায়গা নিতে পারেনি। ঋষভ পন্থ নিয়মিত খেললেও সম্প্রতি লোকেশ রাহুলকেও ব্যাটসম্যান উইকেটকিপারের ভূমিকায় দেখা গিয়েছে।

জাতীয় দলের জার্সিতে ৩২টা ওডিআই ও ৪২টা টি টোয়েন্টি খেলা লোকেশ রাহুলকে অবশ্য আইপিএলে উইকেটকিপারের ভূমিকায় নিয়মিত দেখা গিয়েছে।

সেই কথা মনে করিয়ে দিয়েই তারকা জানিয়েছেন, “যাঁরা ক্রিকেট ফলো করেন তাঁরা জানেন যে আমি মোটেই উইকেটকিপিং থেকে দূরে থাকিনা। আইপিএল ও কর্নাটকের জার্সিতে খেললেই উইকেটকিপারের দায়িত্ব পালন করতে হয়।”

এর পরে তাঁর সংযোজন, “আমার সবসময়ই উইকেটকিপিংয়ের সঙ্গে যোগাযোগ রয়েছে। তবে দলের প্রয়োজনে যে কোনও ভূমিকা পালন করতে আগ্রহী।”

যাইহোক, আইপিএল আপাতত স্থগিত হয়ে যাওয়ায় ধোনির কেরিয়ার নিয়ে আরো সংশয় তৈরি হয়েছে। নেহেরা, হরভজনের মত অনেক সতীর্থই জানিয়ে দিয়েছেন, আসন্ন বিশ্বকাপে জাতীয় দলে ধোনির জায়গা করে নেওয়া বেশ শক্ত।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pressure is huge to replace ms dhoni behind the wicket kl rahul

Next Story
জামিনে মুক্তি রোনাল্ডিনহোর, ধন্যবাদ জানালেন বাকি জেলবন্দিদের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com