scorecardresearch

বড় খবর

মুম্বই দলে এলেন পৃথ্বী, ১৭ নভেম্বর থেকেই খেলতে পারবেন তিনি

ক্রিকেটে ফিরলেন পৃথ্বী শ। দিন সাতেক আগেই জানা গিয়েছিল যে, আট মাসের নির্বাসন কাটিয়ে ভারতীয় ওপেনার মুম্বইয়ের হয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে প্রত্য়াবর্তন করতে পারেন। সেই কথাই সত্য়ি প্রমাণিত হল।

Prithvi Shaw
জাতীয় দলের জার্সিতে পৃথ্বী শ
ক্রিকেটে ফিরলেন পৃথ্বী শ। দিন সাতেক আগেই জানা গিয়েছিল যে, আট মাসের নির্বাসন কাটিয়ে ভারতীয় ওপেনার মুম্বইয়ের হয়ে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে প্রত্য়াবর্তন করতে পারেন। সেই কথাই সত্য়ি প্রমাণিত হল। পৃথ্বীকে মুম্বই দলে নিল মিলিন্দ রেগের নির্বাচক কমিটি। আগামী ১৭ নভেম্বর থেকেই ফের বাইশ গজে নামতে পারেন তিনি।

চলতি বছর জুলাই মাসে বিসিসিআই পৃথ্বীকে সাসপেন্ড করেছিল। পৃথ্বী যে কাশির সিরাপ খেয়েছিলেন তাতে ছিল টারবুটালাইন, যা প্রায় কম-বেশি প্রতিটি কাশির সিরাপেই পাওয়া যায়। ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সি (ওয়াডা)-র নিয়ম মতে এটি একটি নিষিদ্ধ উপাদান। যা কোনও ক্রিকেটারের নেওয়া নিষিদ্ধ।

আরও পড়ুন-নির্বাসন কাটিয়ে ক্রিকেটে ফিরছেন পৃথ্বী শ

কাশির ওষুধ সেবন করেই ক্রিকেট থেকে এই ক’মাস দূরে থাকতে হয়েছিল পৃথ্বীকে। ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকার সঙ্গে ভারতীয় দলের হয়ে খেলতে পারেননি তিনি।চলতি বাংলাদেশে টেস্টেও এই জন্য়ই তাঁর কথা নির্বাচকরা ভাবতে পারেননি। আগামী ১৭ নভেম্বর তাঁর নির্বাসন উঠে যাচ্ছে।

বৃহস্পতিবার লিগের শেষ দু’টি ম্য়াচ ও জাতীয় টি-২০ টুর্নামেন্টের জন্য় দল বেছে নিয়েছে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশন। সেই দলে রাখা হয়েছে পৃথ্বীকে। সেক্ষেত্রে পৃথ্বী ওয়াংখেড়ে স্টেডিয়ামে অসমের বিরুদ্ধে মুম্বইয়ের হয়ে লিগের শেষ ম্য়াচ খেলবেন।

গত ৯ নভেম্বর পৃথ্বী ২০ বছরে পা দিয়েছিলেন। নিজের নেট সেশনের একটি ভিডিও টুইট করে বলেছিলেন যে, তাঁর একটা নতুন সংস্করণই দেখা যাবে ভবিষ্য়তে। দুঃসময় পাশে থাকার জন্য় সকলকে জানান ধন্য়বাদ।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Prithvi shaw included in mumbai squad161391