scorecardresearch

বড় খবর

বারবার উপেক্ষিত টিম ইন্ডিয়ায়! একাই ৩৭৯ করে রোহিত-দ্রাবিড়দের মুখের মত জবাব পৃথ্বী শয়ের

রোহিত শর্মা, রাহুল দ্রাবিড়দের ব্যাটে জবাব দিলেন পৃথ্বী শ

বারবার উপেক্ষিত টিম ইন্ডিয়ায়! একাই ৩৭৯ করে রোহিত-দ্রাবিড়দের মুখের মত জবাব পৃথ্বী শয়ের

জাতীয় দল থেকে যতবার বাদ পড়ছেন, ততই ব্যাট হাতে হিংস্র হয়ে উঠছেন পৃথ্বী শ। এবার রঞ্জিতে মুম্বইয়ের জার্সিতে গ্রুপ বি-তে আসামের বিপক্ষে ৩৭৯ কফে গেলেন তারকা। রঞ্জির ইতিহাসে এটাই ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর। আর দুর্ধর্ষ পৃথ্বী শ-কে দেখে গোটা ক্রিকেট দুনিয়া কুর্নিশ করছে মুম্বই ব্যাটসম্যানকে।

টি-২০ সেরা ব্যাটসম্যান সূর্যকুমার যাদব টি। শব্দে পৃথ্বীকে নিয়ে লিখলেন, “পৃথ্বী শ, ৩৭৯, পাগল করার মত।” ভেঙ্কটেশ প্রসাদ লিখে দিলেন,”একজন বিরল প্রতিভা। যে কারণেই ওঁকে জাতীয় দলের বাইরে রাখা হোক না কেন, টিম ম্যানেজমেন্টের উচিত ওঁকে সুযোগ দেওয়া। ওঁর সঙ্গে ভালোভাবে সমন্বয় সাধন করা। যাতে দল এবং ওঁর দু-তরফেরই উপকার হয়।”

৩৫০ প্লাস রানের ইনিংসে পৃথ্বী এদিন পেরোলেন স্বপ্নিল গুগলে (৩৫১), চেতেশ্বর পূজারা (৩৫২), ভিভিএস লক্ষ্মণ (৩৫৩), সুমিত গোহেল (৩৫৯), বিজয় মার্চেন্ট (৩৫৯), এমভি শ্রীধর (৩৬৬), সঞ্জয় মঞ্জরেকরদের (৩৭৭) কীর্তি। মুম্বইয়ের ইতিহাসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের মালিকও হয়ে গেলেন পৃথ্বী।

আরও পড়ুন: পন্থকে নিয়ে চরম দুঃসংবাদ সৌরভের! হৃদয় ভাঙল ক্রিকেট ভক্তদের

রঞ্জিতে ব্যক্তিগত সর্বোচ্চ রানের রেকর্ড রয়েছে মহারাষ্ট্রের বাসুদেব নিম্বালকারের। তারপরেই এদিন উঠে এলেন পৃথ্বী। জাতীয় দলে উল্কার গতিতে উত্থান ঘটেছিল একসময়। ১৯ বছরের তরুণ পৃথ্বীকে নিয়ে একসময় স্বপ্ন দেখত ভারতীয় ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজের বিরূদ্ধে অভিষেকেই শতরান করা পৃথ্বীকে ভাবা হচ্ছিল দীর্ঘমেয়াদি ভিত্তিতে জাতীয় দলে জায়গা করে নেবেন।

আরও পড়ুন: পাক ক্রিকেটের ক্ষতি করার চেষ্টা করছে মোদির BJP! মারাত্মক অভিযোগ এবার রামিজ রাজার

তবে ধারাবাহিক ব্যর্থতা, ডোপ টেস্টে ধরা পড়া পৃথ্বী এখন জাতীয় দল থেকে অনেকটাই দূরে সরে গিয়েছেন। আইপিএলে ধারাবাহিক পারফর্ম করেও জাতীয় দলের দরজা খুলতে পারেননি। তবে এবার আসামের বিরুদ্ধে তাঁর এই বিধ্বংসী ইনিংস তাঁকে ফের টিম ইন্ডিয়ার রাডারে নিয়ে ফেলতে পারে কিনা, সেটাই দেখার।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Prithvi shaw slams 375 for mumbai in ranji trophy