বড় খবর

বিধ্বংসী ফর্ম দেখিয়েও এই কারণে জাতীয় দলে বাদ পৃথ্বী! দেওয়া হল কড়া বার্তা

একইভাবে ঋষভ পন্থকে বোর্ডের তরফে ওজন কমানো নিয়ে কড়া বার্তা দেওয়া হয়েছিল। তারপরেই ফিটনেস এবং ব্যাটসম্যান-উইকেটকিপার হিসাবে অবিশ্বাস্য উন্নতি করেন তিনি।

ওজন ঝড়াও। তারপরেই তোমাকে জাতীয় দলে নির্বাচনের জন্য ভাবা হবে- এমন বার্তাই নাকি পৌঁছে গিয়েছে পৃথ্বী শ-এর কাছে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের স্কোয়াড শুক্রবারই ঘোষণা করে দিয়েছে নির্বাচকরা। তবে সেখান থেকেই আশ্চর্যজনকভাবে বাইরে রাখা হয়েছে পৃথ্বী শ-কে। সাম্প্রতিককালে ঘরোয়া ক্রিকেটে অপ্রতিরোধ্য ফর্মে রয়েছেন মুম্বইয়ের এই তারকা। তবে তাঁকে হতাশ করেই নির্বাচকরা ২০ স্কোয়াডের দল ঘোষণা করেছেন।

নির্বাচনের পরেই জানা যায়, ব্যাট হাতে তুখোড় ফর্ম নয়। বরং পৃথ্বী শ-এর ফিটনেস নিয়েই আপত্তি রয়েছে ম্যানেজমেন্টের। টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, মুম্বই ব্যাটসম্যানকে বলা হয়েছে বেশ কয়েক কিলো ওজন ঝরাতে হবে। তারপরেই জাতীয় দলের নির্বাচনের ক্ষেত্রে তাঁর নাম বিবেচনা করা হবে।

আরো পড়ুন: আইপিএল নিলামে কেউ কেনেনি! সেই আর্জনকেই টিম ইন্ডিয়ায় রেখে চমক নির্বাচকদের

“২১ বছরের একজন ক্রিকেটার হিসেবে বেশ মন্থর ও। অস্ট্রেলিয়ায় ফিল্ডিং করার সময় ওর মানসিকতাতেও সমস্যা হচ্ছিল। তাই ওঁর বেশ কিছু কিলো কমানো প্রয়োজন। আর ওঁর সামনেই তো ঋষভ পন্থের দৃষ্টান্ত রয়েছে। পন্থ যদি কয়েক মাসের ব্যবধানে নিজেকে আমূল বদলে ফেলতে পারে, পৃথ্বীও নিশ্চয় সেরকম পারবে।” বলেছেন বিসিসিআইয়ের এক কর্তা।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টের পরেই বাদ পড়েছিলেন তারকা এই ক্রিকেটার। এরপরে ঘরোয়া ক্রিকেটে দুরন্ত ফর্মে ফেরেন। ব্যাট হাতে একের পর এক ম্যাচে বিধ্বংসী ফর্ম তুলে ধরেন। বিজয় হাজারে ট্রফিতে ৮২৭ রান করেন। আইপিএলেও দুরন্ত ছন্দে ছিলেন তিনি। দিল্লিতে শিখর ধাওয়ানের সঙ্গে ওপেন করতে নেমে ৭ ম্যাচে ৩০৮ রান করেছেন।

তবে তারপরেও পৃথ্বীকে নজর দিতে হবে ফিটনেসে। এর আগেও একইভাবে ঋষভ পন্থকে বোর্ডের তরফে ওজন কমানো নিয়ে কড়া বার্তা দেওয়া হয়েছিল। তারপরেই ফিটনেস এবং ব্যাটসম্যান-উইকেটকিপার হিসাবে অবিশ্বাস্য উন্নতি করেন তিনি। তিন ফরম্যাটেই বাদ পড়ার মুখে ছিলেন তিনি। সেখান থেকে এখন জাতীয় দলে যে কোনো একাদশেই অপরিহার্য অংশ তিনি। টিম ম্যানেজমেন্টের তরফে তাই পৃথ্বী শ-কে তাই বলা হয়েছে তাঁর আইপিএল অধিনায়ককে যেন ফলো করেন।

ঘটনা হল, করোনার কারণে বর্তমানে দেশের ঘরোয়া ক্রিকেট বন্ধ হয়ে যাওয়ায়, ব্যাট হাতে নিজের ফর্ম দেখানোর আর সুযোগ পাচ্ছেন না পৃথ্বী শ। তবে সেই সময়ে নিজের ফিটনেস নিয়ে পরিশ্রম করার অবকাশ পেয়ে যাচ্ছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Prithvi shaw told to shed weight to be considered in team india selection again

Next Story
কেকেআরে করোনার বলি দেশি-বিদেশি ক্রিকেটার! আইপিএল বন্ধেও নিস্তার নেই সংক্রমণে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com