বড় খবর


ক্রিকেটকে বিদায় ডুপ্লেসিসের! ধোনির বন্ধুর সিদ্ধান্তে প্রোটিয়াজ ক্রিকেটে হুলুস্থূল

টেস্ট থেকে অবসর নিয়ে ডুপ্লেসিস বলে দিয়েছেন, সীমিত ওভারের ক্রিকেটে তিনি মনোনিবেশ করতে চান। আপাতত আইপিএলে খেলবেন তিনি।

দক্ষিণ আফ্রিকান সুপারস্টার ফাফ দু প্লেসিস টেস্ট থেকে অবসর নিয়ে ফেললেন। বুধবারই তিনি জানিয়ে দিলেন নিজের ক্রিকেটীয় সিদ্ধান্ত। নিজের ইনস্টাগ্রাম পোস্টে তারকা ক্রিকেটার লিখেছেন, “আমার হৃদয় কী চায়, তা একদম স্পষ্ট। নতুন অধ্যায়ের পথে হেঁটে যাওয়ার এটাই সঠিক সময়।”

২০১৬ সালে জাতীয় দলের নেতৃত্ব নিয়েছিলেন। গত জানুয়ারিতে নেতৃত্ব ছেড়ে দেওয়ার আগে ৩৬ টি টেস্টে অধিনায়কত্ব করেছেন। গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে ১৯৯ করেছিলেন। সেটাই ছিল তাঁর টেস্টে সর্বোচ্চ স্কোর। টেস্টে ১০টি শতরান, ২১টি অর্ধশতক সহ ৪০.০২ গড় নিয়ে কেরিয়ার শেষ করলেন। সবমিলিয়ে তাঁর সংগ্রহে মোট ৪১৬৩ রান।

আরো পড়ুন: ভারসাম্য হারিয়েও বছর সেরা স্ট্যাম্পিং, পন্থের কিপিংয়ে মন্ত্রমুগ্ধ ক্রিকেট, দেখুন ভিডিও

নিজের অবসর গ্রহণের পোস্টে ডুপ্লেসিস লিখেছেন, “১৫ বছর আগে যদি কেউ আমাকে বলতেন যে আমি ৬৯টি টেস্ট ম্যাচ খেলব, সেইসঙ্গে জাতীয় দলের ক্যাপ্টেনও হব, আমি নির্ঘাত বিশ্বাস করতাম না। কেরিয়ারের এমন জায়গায় দাঁড়িয়ে রয়েছি যেখানে অনেকের আশীর্বাদ রয়েছে। সকলের কাছে আমি কৃতজ্ঞ।”

তিনি আরো বলেছেন, “সামনের দুই বছর টি২০ বিশ্বকাপের। তাই এই ফরম্যাটে ফোকাস করে আমার লক্ষ্য থাকবে, যত বেশি সম্ভব বিশ্বজুড়ে টি২০ খেলা, যাতে সেরা হয়ে উঠতে পারি। আমার ব্যক্তিগত বিশ্বাস, এই ফরম্যাটে জাতীয় দলকে এখনো অনেক কিছু দেওয়া বাকি রয়েছে আমার। তবে এর অর্থ এমন নয় যে ওডিআইয়ের কথা ভাবছি না। এই মুহূর্তে আমার প্রায়োরিটির তালিকায় একনম্বরে রয়েছে টি২০ ক্রিকেট।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Proteas star cricketer far du plesis retires from test cricket

Next Story
ভারতের জয়কে খাটো করে মন্তব্য কেপি-র! বিতর্কের পাল্টা আগুন জ্বালাল সমর্থকরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com