scorecardresearch

IPL-কে বিপদে ফেলতে নয়া চাল পাকিস্তানের, তারকাদের যোগ দেওয়া নিয়েই সংশয়

আইপিএলের সঙ্গে এবার সূচি সংঘাতে লাগতে চলেছে পাকিস্তান সুপার লিগ। বন্ধ হয়ে যাওয়া পিএসএল এবার চালু করা হতে পারে আইপিএলের সময়।

আইপিএলকে বড়সড় সমস্যায় ফেলতে চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাকিস্তান সুপার লিগ বন্ধ হয়ে গিয়েছে কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায়। এর মধ্যেই খবর, বন্ধ হয়ে যাওয়া লিগের বাকি অংশ পুনরায় আয়োজন করা হতে পারে যে মাসে। যে সময় আবার আইপিএল চলবে পুরোদমে।

এতেই বিপাকে পড়বেন বহু ক্রিকেটার। একাধিক বিদেশি ক্রিকেটার আইপিএলের পাশাপাশি পাকিস্তান সুপার লিগেও খেলেন। দুই লিগ সমান্তরাল ভাবে চললে ক্রিকেটাররা আইপিএলে অংশ নিতে সমস্যায় পড়বেন।

বৃহস্পতিবারই পাকিস্তান সুপার লিগ বন্ধ করে দেওয়া হয়েছে একাধিক ক্রিকেটার কোভিড আক্রান্ত হওয়ার পরে। ৭ জন ক্রিকেটার কোভিড আক্রান্ত হয়েছেন এই লিগ চলাকালীন। কোয়েত্তা গ্ল্যাডিয়েটর্স দলের টম ব্যান্টন, ইসলামাবাদ ইউনাইটেডের ফাওয়াদ আহমেদ, করাচি কিংসের ফিল্ডিং কোচ কামরান খান কোভিড আক্রান্ত হয়েছেন। তারপরে আলেক্স হেলসের মধ্যেও কোভিড উপসর্গ দেখা যায়। পিএসএলে বন্ধ হয়ে যাওয়ার পরে অংশগ্রহণকারী বিদেশি ক্রিকেটাররা দেশে ফিরে যাচ্ছেন। আবার কোভিড আক্রান্তরা দেশের বিমানে ওঠার আগে পাকিস্তানেই কাটাবেন কোয়ারেন্টাইনে। নেগেটিভ রিপোর্ট নিয়েই বিমানে চড়বেন তাঁরা।

আরো পড়ুন: মোদির সভাতেই কি বিজেপিতে যোগদান! সৌরভ মুখ খুলে জানালেন নিজের অবস্থান

গত মরশুমের মত এবারেও পাকিস্তান ক্রিকেট বোর্ডকে নতুন করে বাকি সূচি ঠিক করতে হবে। এখানেই শুরু হয়েছে বিভ্রাট। ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদনে জানানো হয়েছে মে মাসে পিএসএল পুনরায় চালু করা হবে। সেই সময় আবার আইপিএলের দ্বিতীয় রাউন্ডের ম্যাচ চলবে।

ভারতীয় বোর্ডের তরফে এখনো আইপিএলের সূচি ঘোষণা করা হয়নি। তবে টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, এপ্রিলের দ্বিতীয় সপ্তাহ থেকে আইপিএল শুরু হতে চলেছে। চলতি ইংল্যান্ড সিরিজ শেষ হচ্ছে মার্চের ২৮ তারিখ। তারপরে ভারতীয় ক্রিকেটাররা আইপিএলে নামার আগে পর্যাপ্ত বিশ্রাম নিয়েই যাতে নামতে পারেন সেই জন্যই দ্বিতীয় সপ্তাহে লিগের শুরু হচ্ছে।

আর মে মাসে আইপিএলের সঙ্গেই পিএসএল হলে একাধিক ক্রিকেটার সমস্যায় পড়তে পারেন। দুই লিগে খেলা ক্রিকেটারদের মধ্যেই রয়েছেন ফাফ ডুপ্লেসিস (সিএসকে), রশিদ খান (সানরাইজার্স হায়দরাবাদ), ক্রিস গেইল (পাঞ্জাব কিংস), ক্রিস লিন (মুম্বই ইন্ডিয়ান্স), ইমরান তাহির (সিএসকে), বেন কাটিং (কেকেআর), মহম্মদ নবি (সানরাইজার্স হায়দরাবাদ)।

এখন দেখার এমন পরিস্থিতি উদ্ভব হলে তারকা ক্রিকেটাররা কোন দেশের লিগে খেলা বেছে নেন। গতবার আইপিএলের পরেই দ্বিতীয় পর্বের খেলা শুরু করেছিল পাকিস্তান বোর্ড। আইপিএল শেষ হওয়ার পরই ডুপ্লেসিস, রাদারফোর্ড, তাহিররা পাকিস্তান সুপার লিগে অংশ নিয়েছিলেন। এবার কী হবে?

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Psl likely to restart on may with a possible class of fixture with ipl