বড় খবর

ইন্দোনেশিয়া ওপেন: বিশ্বের তিন নম্বরকে হারিয়ে ফাইনালে সিন্ধু

Indonesia Open 2019 Semi-final, PV Sindhu vs Chen Yufei: এই মরসুমে একটি খেতাবও জেতেননি সিন্ধু। সামনেই ২০২০ অলিম্পিক রয়েছে। সিন্ধু জার্কাতায় জিততে পারলে নেট প্র্য়াকটিসটা ভালভাবে সেরে নিতে পারবেন।

PV Sindhu beats Chen Yufei to reach Indonesia Open 2019 final
ইন্দোনেশিয়া ওপেন: বিশ্বের দু'নম্বরকে হারিয়ে ফাইনালে সিন্ধু

Indonesia Open 2019 Semi-final, PV Sindhu vs Chen Yufei: ইন্দোনেশিয়া ওপেনের ফাইনালে পিভি সিন্ধু। ৪৬ মিনিটের অসাধারণ লড়াই করেই জয় ছিনিয়ে নিলেন তিনি। দেশের অলিম্পিক রুপো জয়ী মেয়ের বিজয় রথের চাকা আটকাতে পারলেন না খাস বিশ্বের তিন নম্বর চেন ইউফেই। চিনা প্রতিদ্বন্দ্বীকে গুঁড়িয়ে টুর্নামেন্টের ফাইনালে পৌঁছালেন হায়দরাবাদের বছর চব্বিশের কন্য়া। ২১-১৯, ২১-১০ সেটে জাকার্তার রাজধানীতে সেমিফাইনালের ম্য়াচে বাজিমাত করলেন গোপীচাঁদের শিষ্য়া।

 

পিভি সিন্ধু শনিবার শুরুতে দু’টো গেমেই পিছিয়ে ছিলেন। কিন্তু চিনা দেওয়াল ভেঙে দুরন্ত ভাবে ফিরে আসেন। প্রথম গেমের মিড ব্রেকে সিন্ধু এক পয়েন্টে পিছিয়ে থেকেও ২১-১৯ ম্য়াচ জিতে নেন। দ্বিতীয় গেমেও ব্য়বধান কমিয়ে স্ট্রেইট গেমে ম্য়াচ বার করে নেন। এদিনের শুরুতে জাপানের আকানে ইয়ামাগুচি বিশ্বের এক নম্বর টাই ডু ইংকে ২১-৯, ২১-১৫ সেটে হারান। আগামিকাল সিন্ধু ফাইনালে ইয়ামাগুচির বিরুদ্ধে শিরোপা নির্ধারক ম্য়াচে নামবেন।

এই টুর্নামেন্টের শুরু থেকেই দুরন্ত ফর্মে আছেন সিন্ধু। ফাইনালে তিনি বাজিমাত করবেন বলেই আশা বাঁধছেন তাঁর ফ্য়ানেরা। এই বছরটা কিন্তু সিন্ধুর একদমই সাদামাটা গিয়েছে। ২০১৯-এ প্রথমবার তিনি এরকম বড় ইভেন্টের ফাইনালে উঠলেন। এই মরসুমে একটি খেতাবও জেতেননি তিনি। সামনেই ২০২০ অলিম্পিক রয়েছে। সিন্ধু জার্কাতায় জিততে পারলে নেট প্র্য়াকটিসটা ভালভাবে সেরে নিতে পারবেন।

 

Web Title: Pv sindhu beats chen yufei to reach indonesia open 2019 final122821

Next Story
ট্র্য়াকের রানির মুকুটে নয়া পালক, পিটি ঊষা এখন ‘ভেটেরান পিন’PT Usha Nominated for IAAF's Veteran Pin
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com