করোনা মোকাবিলায় দুই রাজ্যকে ৫ লক্ষ টাকা করে দান সিন্ধুর

রিও অলিম্পিক্সে রূপো-জয়ী সিন্ধু নিজের বিশ্ব র‍্যাঙ্কিংয়ের জোরে টোকিয়োয় নিশ্চিতভাবেই অংশ নিতে পারবেন, কিন্তু জীবনের দ্বিতীয় অলিম্পিক্সে অংশগ্রহণ করতে আরও এক বছর অপেক্ষা করতে হবে তাঁকে।

By: Kolkata  March 27, 2020, 9:39:15 AM

ভারতে করোনাভাইরাসের বিরুদ্ধে এবার লড়াইয়ে যোগ দিলেন ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু। বৃহস্পতিবার তেলঙ্গানা এবং অন্ধ্র প্রদেশ, দুই রাজ্যেরই মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫ লক্ষ টাকা করে দান করেন হায়দরাবাদের এই অলিম্পিক পদক জয়ী।

এর আগে কুস্তিগির বজরং পুনিয়া এবং প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর COVID-19 মহামারীর মোকাবিলায় বিভিন্ন ত্রাণ তহবিলে অর্থসাহায্য করেছেন। ওদিকে বিসিসিআই প্রেসিডেন্ট তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় দরিদ্রদের জন্য বিনামূল্যে ৫০ লক্ষ টাকার চাল বিতরণ করছেন বলে জানা গিয়েছে।

মহামারীর প্রকোপে ভারতে ইতিমধ্যে ১৬ জনের মৃত্যু হয়েছে, আক্রান্তের সংখ্যা প্রায় ৭০০। অতিদ্রুত সংক্রমণ ঠেকাতে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সারা দেশে লকডাউন জারি করেছে সরকার। অর্থাৎ, নিতান্ত প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরোচ্ছেন না কেউই।

টুইটারে তাঁর পেজে ২৪ বছর বয়সী সিন্ধু লিখেছেন, “এতদ্বারা আমি COVID-19 এর বিরুদ্ধে লড়াইয়ের জন্য তেলঙ্গানা এবং অন্ধ্র প্রদেশ রাজ্যের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৫,০০,০০০ টাকা করে দান করলাম।”

সারা পৃথিবীতে করোনা আক্রান্তের সংখ্যা ৪ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। করোনাভাইরাসের দাপটে হোঁচট খেয়ে দাঁড়িয়ে পড়েছে সারা বিশ্বের সমস্ত ছোটবড় ক্রীড়ানুষ্ঠান। এমনকি এক বছরের জন্য বাধ্যত পিছিয়ে গিয়েছে টোকিয়ো অলিম্পিক গেমসও।

এর আগে টুইটারে একটি ভিডিও পোস্ট করে সিন্ধু সকলকে বাড়িতে থাকার উপকারিতা, এবং ২১ দিনের লকডাউন মেনে চলার প্রয়োজনীয়তা সম্পর্কে অবহিত করেন।

রিও অলিম্পিক্সে রূপো-জয়ী সিন্ধু নিজের বিশ্ব র‍্যাঙ্কিংয়ের জোরে টোকিয়োয় নিশ্চিতভাবেই অংশ নিতে পারবেন, কিন্তু জীবনের দ্বিতীয় অলিম্পিক্সে অংশগ্রহণ করতে আরও এক বছর অপেক্ষা করতে হবে তাঁকে।

চলতি মাসের শুরুর দিকেই পিছিয়ে দেওয়া হয় ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশনের ওয়ার্ল্ড ট্যুর এবং ১৬ মার্চ থেকে ১২ এপ্রিলের মধ্যে অনুষ্ঠেয় অন্যান্য ব্যাডমিন্টন টুর্নামেন্ট। পরে বাতিল হয়ে যায় আরও পাঁচটি টুর্নামেন্ট।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Pv sindhu coronavirus relief fund donation 5 lakh telangana andhra pradesh

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X