বড় খবর

বিশ্বকাপের তৃতীয় স্টেডিয়াম প্রকাশ কাতারের, অন্ধকারের মধ্যেই কি আলো

কাতারের পরিচিত ডায়মন্ড এট দ্য ডেজার্ট এ একটি ডিজিটাল শো এর মাধ্যমে এই স্টেডিয়াম বিশ্বের কাছে লঞ্চ করা হল। করোনা লকডাউনের কারণে।

২০২২ বিশ্বকাপের জন্য তৃতীয় স্টেডিয়ামও উন্মোচন করে ফেলল কাতার। সোমবার সেই স্টেডিয়াম বিশ্বের কাছে প্রদর্শন করার সঙ্গেই কাতার বিশ্বকাপের অন্যতম আয়োজক হাসান আল তৌহিদী জানালেন, ইপিএল এবং বুন্দেশলিগার সঙ্গে তারা আলোচনা সারছেন কীভাবে করোনা ভাইরাসের বিষয়টি মোকাবিলা করছে জনপ্রিয় দুই ফুটবল লিগ।

করোনা ভাইরাসের কোনো প্রতিষেধক আবিষ্কার না হওয়ায় কীভাবে উপযুক্ত সতর্কতা অবলম্বন করে এই সমস্যার মোকাবিলা করছে ক্রীড়াবিশ্ব, তা নিয়েই চলছে আলোচনা।

কাতারের বিশ্বকাপ আয়োজন কমিটির সাধারণ সচিব হাসান আল তৌহিদী জানিয়েছেন, “প্রত্যেকে পরস্পরের কাছ থেকে শেখার একটা সুযোগ এনে দিয়েছে এই পরিস্থিতি। আমরা যদিও অন্যদের থেকে একটু সুবিধাজনক অবস্থায় রয়েছি। কারণ বিশ্বকাপ এখনও দু বছর দেরি রয়েছে। এই সময়ে আমরা প্রত্যেকের অভিজ্ঞতার কথা জানতে পারব।” প্রসঙ্গত, কাতার বিশ্বকাপ শুরু হচ্ছে ২০২২ এই নভেম্বরে।

গতমাসেই বুন্দেশলিগা শুরু হয়েছে। ইপিএল বন্ধের ১০০ দিন পূর্ণ হয়েছে গত বুধবার। ইতালির সিরি এ এবং স্প্যানিশ লা লিগাও চালু হয়ে গিয়েছে গত সপ্তাহে। যদিও এখনো ইংল্যান্ড, স্পেন, ইতালি এবং জার্মানিতে সমর্থকদের স্টেডিয়ামে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে।

সোমবারই কাতারের পক্ষ থেকে যে স্টেডিয়াম উন্মুক্ত করে দেওয়া হল, তা হল এডুকেশন স্টেডিয়াম। ২০১৭ র খলিফা ইন্টারন্যাশনাল এবং গত বছরে আল জানাউবের পর এটাই বিশ্বকাপের জন্য খুলে দেওয়া তৃতীয় স্টেডিয়াম।

কাতারের পরিচিত ডায়মন্ড এট দ্য ডেজার্ট এ একটি ডিজিটাল শো এর মাধ্যমে এই স্টেডিয়াম বিশ্বের কাছে লঞ্চ করা হল। করোনা লকডাউনের কারণে।

আল তৌহিদী জানান, “”গোটা বিশ্ব যখন করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করছে তখন আমরা এই স্টেডিয়াম লঞ্চ করলাম। এর অর্থ, প্রতিটা টানেলের শেষে রয়েছে আলো। আরো উজ্জ্বল দিন অপেক্ষায় রয়েছে।”

ডিসেম্বরের ২০১০ এ মধ্য প্রাচ্যের প্রথম দেশ হিসেবে কাতারকে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব দেয় ফিফা।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Qatar launched third world cup stadium

Next Story
সর্বকনিষ্ঠ হিসাবে এবারের খেলরত্ন পাওয়ার দাবিদার আসামের হিমা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com