বিশ্বকাপে মদ্য়পানের দরজা খুলে দিল কাতার

মরুদেশের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে, মদ্য়পান তাদের সংস্কৃতির অঙ্গ নয় ঠিকই, কিন্তু আতিথেয়তার কথা ভেবেই তারা বিশ্বকাপে মদ্য়পানের দরজা খুলে দিচ্ছে আগত দর্শকদের জন্য়।

By: Updated: September 27, 2019, 01:50:14 PM

মদ্য়পায়ীরা নির্দ্বিধায় কাতারে যেতে পারবেন ২০২২ বিশ্বকাপ দেখতে। মরুদেশের তরফে জানিয়ে দেওয়া হয়েছে যে, মদ্য়পান তাদের সংস্কৃতির অঙ্গ নয় ঠিকই, কিন্তু আতিথেয়তার কথা ভেবেই তারা বিশ্বকাপে মদ্য়পানের দরজা খুলে দিচ্ছে আগত দর্শকদের জন্য়। বৃহস্পতিবার আয়োজক কমিটির চিফ এক্সিকিউটিভ নাসের আল খাতের এমনটাই জানিয়েছেন।

নাসের এ প্রসঙ্গে বলছেন, “এটা ঠিক যে, কাতার একটা রক্ষণশীল ও শালীন দেশ। অ্যালকোহল আমাদের সংস্কৃতির অঙ্গ নয়। কিন্তু আতিথেয়তা আমাদের সংস্কৃতিতেই। আমরা এটা নিশ্চিত করব যাতে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসা ফুটবল ফ্যানেরা বিশ্বকাপের সময় মদ্য়পান করতে পারে। ঐতিহ্য়বাহী জায়গার বদলে কিছু নির্দিষ্ট জায়গা থাকবে। সেখানেই মদ্য়পান করা যাবে। কিন্তু মদের দাম কী হবে সেটা নিয়ে আমরা পরে আলোচনা করব।”

আরও পড়ুন: FIFA World Cup 2022: লোগো উন্মোচন করল কাতার, রইল ভিডিও

এখনও পর্যন্ত ফিফা ও স্থানীয় সংগঠকরা একটা বিষয় সিদ্ধান্তে আসতে পারেনি যে, স্টেডিয়াম কিম্বা ফ্য়ান জোনে মদ্য়পান করা যাবে কি না! এই মুহূর্তে কাতারে হাফ লিটার বিয়ারের দাম ১৫ ডলার। ২৭ লক্ষ মানুষের বাস ওই দেশে। তারা চেষ্টা করছে বিশ্বকাপের জন্য মদের দাম কমানোর। এই মুহূর্তে কাতারে হাতে গোনা কয়েক’টি হোটেল থেকেই মদ কেনা যায়। সেখানে প্রকাশ্যে মদ্য়পান করা যায় না।

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Qatar promise accessible alcohol for fifa world cup 2022

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X