scorecardresearch

বড় খবর

ইতিহাসে নাদাল! অস্ট্রেলিয়া ওপেন জিতে প্ৰথমবারের মত ২১-এ স্পর্শ মহাতারকার

ফাইনালে মেডভেদভকে রুদ্ধশ্বাস লড়াইয়ে হারিয়ে দিলেন। টেনিস ইতিহাসে প্ৰথমবারের মত ২১তম গ্র্যান্ড স্ল্যাম জিতলেন নাদাল।

টেনিস ইতিহাসে অক্ষয় হয়ে গেলেন রাফায়েল নাদাল। সেরার সেরা কামব্যাক ঘটিয়ে ড্যানিল মেডভেদভকে হারিয়ে প্ৰথমবারের মত সিঙ্গলসে ২১তম গ্র্যান্ড স্ল্যাম জিতে নিলেন মহাতারকা। অস্ট্রেলীয় ওপেন শুরুর আগে রজার ফেদেরার এবং নোভাক জকোভিচের সঙ্গে গ্র্যান্ড স্ল্যাম জয়ের সংখ্যায় ২০-তে আটকে ছিলেন।

রবিবার মহা-ম্যাচের পরে ২১-এ প্ৰথমবার পা রাখলেন তিনি। ওপেন এরা-য় দ্বিতীয় ব্যক্তি হিসেবে চারটে গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন ন্যূনতম দু-বার করে। রড লেভার, রয় এমার্সন এবং নোভাক জকোভিচের পরে সবমিলিয়ে এই তালিকায় তিনি চতুর্থতম সদস্য।

আরও পড়ুন: মেরুদন্ডহীন হয়ে পড়বে ভারতীয় ক্রিকেট! সৌরভদের BCCI-কে তীব্র আক্রমণ শাস্ত্রীর

দু সেটে পিছিয়ে ছিলেন নাদাল। সেখান থেকে অবিশ্বাস্য কামব্যাক ঘটান স্প্যানিশ তারকা। পাঁচ সেটে খেলা নিয়ে গিয়ে যুক্তরাষ্ট্র ওপেন বিজয়ীকে ধরাশায়ী করেন। প্ৰথম দুই সেট মেডভেদভ জিতে নিয়েছিল ৬-২, ৭-৬ (৫)। স্ট্রেট সেটে হারের আশঙ্কা যখন তুঙ্গে সেই সময়েই ঘুরে দাঁড়ান নাদাল। তৃতীয় এবং চতুর্থ পরপর দু-সেট দখল করেন ৬-২, ৬-২’এ।

চতুর্থ সেটে নাদাল একসময় ৫-৩’এ এগিয়ে থাকার সময়। সেট পয়েন্ট পেয়েছিলেন। তা তা সেভ করে দেন মেডভেদভ। ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ীকে নতুন করে সার্ভ করতে বাধ্য করেন। ১২ মিনিট ধরে চলা দ্বিতীয় সেটেও সার্ভ মিস করে বসেন নাদাল। সেই সময় খেলা বাধাপ্রাপ্ত হয় একজন কোর্টে অনুপ্রবেশ করে বসায়। কোর্ট থেকে ঝাঁপিয়ে সরাসরি মেডভেদভের প্রান্তে ঢুকে পড়েন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Rafael nadal first ever tennis star to win 21st grand slam after beating daniil medvedev